আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: সূর্যকুমার যাদব বাদ, বাংলাদেশের বিপক্ষে T20 সিরিজে নতুন অধিনায়ক হতে চলেছেন এই তরুণ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

Suryakumar Yadav: টিম ইন্ডিয়াকে বাংলাদেশের বিরুদ্ধে তার পরবর্তী দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে। প্রতিবেশী দেশ ভারতে ২টি টেস্ট খেলতে আসছে এবং তার পরপরই ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। লাল বলের সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর, আর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৬ অক্টোবর থেকে। এদিকে, ভারতীয় দল নিয়ে একটি বড় আপডেট আসছে। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক পেতে পারে টিম ইন্ডিয়া। এছাড়াও, কিছু খেলোয়াড় অভিষেকের সুযোগও পেতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এরপর সংক্ষিপ্ততম ফরম্যাটের নতুন অধিনায়ক নিযুক্ত হন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। কিন্তু এখন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাইরে রয়েছেন সূর্য।

আসলে, টেস্ট দলে জায়গা করে নিতে সূর্যকুমার যাদব বুচি বাবু টুর্নামেন্ট এবং দলীপ ট্রফিতে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু বুচি বাবুর বিপক্ষে প্রথম ম্যাচেই চোট পান তিনি। এ কারণে দলীপ ট্রফি থেকেও ছিটকে গেছেন সূর্য। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে খেলা তার পক্ষে সম্ভব বলে মনে হচ্ছে না।

Suryakumar Yadav
Suryakumar Yadav

সূর্যকুমার যাদবের চোট কাটিয়ে শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্তকে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়া হতে পারে। এছাড়া বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে তরুণ ফাস্ট বোলার হর্ষিত রানার। তিনি আইপিএল ২০২৪-এ তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। এছাড়াও, দলীপ ট্রফিতেও তার বোলিংয়ে অনেক ধার রয়েছে।

অভিষেক শর্মা, রিয়ান পরাগ এবং রিংকু সিং বাংলাদেশের বিপক্ষে সুযোগ পাবেন তা নিশ্চিত বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে শুভমান গিল এবং যশস্বী জয়সওয়ালের আসনও নিশ্চিত হয়েছে। বোলিং বিভাগে মোহাম্মদ সিরাজ ও আরশদীপ সিংকে দেখা যাবে অ্যাকশন মোডে। ওয়াশিংটন সুন্দরের ফেরা নিয়েও চলছে জল্পনা। বাংলাদেশের বিপক্ষে ভারতের স্কোয়াড কেমন হতে পারে তা জানাই।

ভারতের সম্ভাব্য স্কোয়াড-

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, অভিষেক শর্মা, ঋষভ পান্ত (অধিনায়ক/উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ, রিংকু সিং, হার্দিক পান্ড্য, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, হর্ষিত রানা, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং, রবি বিষ্ণো।

আরও পড়ুন। Suryakumar Yadav: অধিনায়কত্ব হারাচ্ছেন সূর্যকুমার যাদব, দলীপ ট্রফি সহ এই বড় টুর্নামেন্ট থেকে পড়লেন বাদ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.