আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

NZ vs BAN: বাংলদেশের বিরুদ্ধে সহজ জয় তুলে নিলো নিউজিল্যান্ড, ৮ উইকেটে জিতলো কিউই ব্রিগেড !!

Updated on:

WhatsApp Group Join Now

NZ vs BAN: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেটের আসর। যেখানে একের পর এক নানান রকম টুর্নামেন্ট চলতেই রয়েছে। কিন্তু এবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিশ্ব ক্রিকেট ইতিহাসের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ ওডিআই বিশ্বকাপ (World Cup 2023)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আজ ২০২৩ বিশ্বকাপে একে অপরের মুখোমুখি মাঠে নেমেছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (BAN vs NZ) দল। যেখানে জয়লাভ করে নিউজিল্যান্ড দল। টসে জয়লাভ করে নিউজিল্যান্ড দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করতে আছে বাংলাদেশ দল।

ব্যাটাতে বাংলার টাইগাররা ব্যাটিং করতে এসে নির্ধারিত ৫০ ওভারে ৯ টি উইকেটের বিনিময়ে ২৫৪ রান সংগ্রহ করেন। এই ২৪৫ রানের মধ্যে, লিটন দাস ০, তানজিদ হাসান ১৬, নাজমুল হোসেন শান্ত ৩০, মেহেদি হাসান মিরাজ ৭, সাকিব আল হাসান ৪০, মুশফিকুর রহিম ৬৬, তৌহিদ হৃদয় ১৩, মাহমুদউল্লাহ ৪১, তাসকিন আহমেদ ১৭, শরিফুল ইসলাম ২, মুস্তাফিজুর রহমান ৪ রান সংগ্রহ করেন।

পাশাপাশি নিউজিল্যান্ড দলের বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিতে সক্ষম হন লকি ফার্গুসন। পাশাপাশি ২ টি করে উইকেট নিজেদের নামে করেন, ম্যাট হেনরি, এবং ট্রেন্ট বোল্ট। এছাড়া ১ টি করে উইকেট নেন, গ্লেন ফিলিপস এবং মিচেল স্যান্টনার।

এই রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড দল ৪২.৫ ওভারে মাত্র ২ টি উইকেটের বিনিময়ে এই ২৪৫ রান সহজভাবে তুলে দেয়। নিউজিল্যান্ড দলের করা ২৪৮ রানের মধ্যে, ডেভন কনওয়ে ৪৫, রাচিন রবীন্দ্র ৯, কেন উইলিয়ামসন ৭৮, ড্যারিল মিচেল ৮৯, গ্লেন ফিলিপস ১৬ রান সংগ্রহ করেন।

পাশাপাশি বাংলাদেশ দলের বোলারদের মধ্যে, ১ টি করে উইকেট নিতে সক্ষম হন, বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এই ম্যাচের নিউজিল্যান্ড দল ৮ উইকেট এর বিনিময়ে জয়লাভ করল।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author

Leave a Comment

2.