আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শেষ মুহূর্তে প্রতারিত হলেন গৌতম গম্ভীর, কাছের বন্ধুকেই টিম ইন্ডিয়ান নতুন কোচ করতে চলেছেন জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শীঘ্রই শেষ হতে চলেছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে , টিম ইন্ডিয়া নতুন কোচিং স্টাফ পাবে। প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সাক্ষাৎকার চলছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শিগগিরই তার কোচ হওয়ার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণারও সম্ভাবনা ছিল। তবে এরই মধ্যে কোচ নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে BCCI, গম্ভীরের জায়গায় এই অভিজ্ঞকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্বকাপের পরে, ভারতীয় দল ৫টি ম্যাচের T20 সিরিজের জন্য জিম্বাবুয়ে সফর করবে এবং এটি টিম ইন্ডিয়ার সাথে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম সফর হবে বলে জানা গেছে। তবে, এখন নতুন তথ্য বেরিয়ে আসছে যে, প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার সাথে কোচিং করতে দেখা যেতে পারে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) এবং ন্যাশনাল ক্রিকেট একাডেমি (NCA) থেকে তার সহযোগী স্টাফরা ৬ জুলাই থেকে জিম্বাবুয়েতে শুরু হওয়া সিরিজের জন্য ভারতীয় দলের সাথে যোগ দিতে পারেন।

গৌতম গম্ভীর সম্ভবত শ্রীলঙ্কা সফর দিয়ে তার প্রধান কোচিং ক্যারিয়ার শুরু করবেন। নাম প্রকাশ না করার শর্তে BCCI-এর একটি সূত্র বলেছে, “একটি সম্ভাবনা রয়েছে যে লক্ষ্মণ কিছু এনসিএ কোচের সাথে একটি নতুন দল নিয়ে জিম্বাবুয়ে যাবেন। এর আগেও, যখন রাহুল দ্রাবিড় তার কোচিং মেয়াদে সময়ে সময়ে বিরতি নিচ্ছিলেন, লক্ষ্মণ এবং এনসিএ দল দেখেছে যে তিনি দায়িত্ব নিয়েছেন।”

Vvs Laxman, Team India
Vvs Laxman

প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর। এই পদের জন্য BCCI কর্তৃক আমন্ত্রিত আবেদনগুলিতে গম্ভীর এবং ডব্লিউভি রমনের (Woorkeri Raman) নাম এসেছে। সম্প্রতি তাদের দুজনেরই সাক্ষাৎকার নেওয়া হয়েছে এবং গম্ভীরের নামই রয়েছে সবচেয়ে এগিয়ে।

জিম্বাবুয়ে সিরিজ থেকেই কোচ হিসেবে তার মেয়াদ শুরু হবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী তা হচ্ছে বলে মনে হয় না। তিনি শ্রীলঙ্কার যুগ থেকে ভারতের দায়িত্ব নিতে পারেন। যেখানে জিম্বাবুয়ে সিরিজের দায়িত্ব দেওয়া হতে পারে ভিভিএসকে।

BCCI আসন্ন সিরিজের জন্য জিম্বাবুয়েতে একটি তরুণ ভারতীয় দল (Team India) পাঠাবে, যেখানে T20 বিশ্বকাপের দল থেকে মাত্র কয়েকজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে।

নতুন খেলোয়াড়দের মধ্যে রয়েছেন রিয়ান পরাগ (RIyan Parag) , অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং অলরাউন্ডার নীতীশ রেড্ডি (Nitish Reddy) ।

এছাড়াও যশ দয়াল (Yash Dayal) বা হর্ষিত রানা (Harshit Rana) আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ পেতে পারেন। জিম্বাবুয়ে সফরে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বা সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়কত্ব দেওয়া হতে পারে।

আরও পড়ুন। Team India: রোহিত শর্মার পর টিম ইন্ডিয়ার অধিনায়ক হতে চলেছেন এই অভিজ্ঞ খেলোয়াড়, বড় ঘোষণা করলো BCCI !!
About Author

Leave a Comment

2.