আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: গম্ভীর কোচ হওয়ার পর শুরু করেছে তার রাজত্ব, তার সিদ্ধান্তে দলে এন্ট্রি নিচ্ছে LSG ও KKR-এর এই খেলোয়াররা !!

Published on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ে সফরের পর এই মাসের শেষে শ্রীলঙ্কায় (IND vs SL) রওনা হতে চলেছে টিম ইন্ডিয়া। যেখানে ৩টি T20 ও ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। এই সফরে প্রধান কোচের দায়িত্ব নিতে পারেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার আগে ১৫ সদস্যের দল ঘোষণা করতে হবে BCCI’কে। যার তালিকা শীগ্রিই শেয়ার করবে BCCI। তার আগে, LSG এবং KKR-এর এই পাঁচ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করার জন্য গম্ভীর (Gautam Gambhir) চেষ্টা করবেন বলে খবর রয়েছে।

টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটসম্যান কেএল রাহুল মাঠের বাইরে হাঁটছেন। আইপিএল ২০২৪ এর পর তিনি আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ধারণা করা হচ্ছিল ২০২৪ সালের T20 বিশ্বকাপের দলে তার নাম অন্তর্ভুক্ত হতে পারে। কিন্তু এই ঘটবে না।

রিপোর্ট বিশ্বাস করা হলে, শ্রীলঙ্কা সফরে (IND vs SL) অনুষ্ঠিতব্য ওয়ানডে সিরিজে রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া হতে পারে। তার জায়গায় কেএল রাহুলকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে। এই সফরে অধিনায়ক হবেন এমন খেলোয়াড়দের তালিকায় তার নাম রয়েছে শীর্ষে।

Nitish Rana, Ind Vs Sl
Nitish Rana

এই তালিকায় দ্বিতীয় নামটি আনক্যাপড প্লেয়ার স্পিড মার্চেন্ট মায়াঙ্ক যাদবের। যিনি আইপিএলে এলএসজির হয়ে কমান্ডিং পারফর্ম করেছেন। গতির কারণে তিনি লাইমলাইটে আসেন। আইপিএল ২০২৪ মৌসুমে দ্রুততম বল নিক্ষেপের কারিশমা করেছিলেন তিনি।

তবে প্রাথমিক ম্যাচ খেলেই চোটের শিকার হন মায়াঙ্ক যাদব। তাকে পুনর্বাসনের জন্য NCA-তে পাঠানো হয়েছিল। যাদবকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করার দাবি উঠেছে। জিম্বাবুয়ে সফরে সুযোগ পাননি তিনি। তবে, প্রধান কোচ গৌতম গম্ভীর তাকে লঙ্কা (IND vs SL) সফরে দলে অন্তর্ভুক্ত করতে পারেন।

শ্রেয়াস আইয়ার, যাকে টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের মেরুদণ্ড বলা হয়, শ্রীলঙ্কা সফরে ফিরতে পারেন। আইপিএলে অধিনায়ক হিসেবে কেকেআরকে শিরোপা জিতেছেন তিনি। এ সময় মেন্টরের ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে গৌতম গম্ভীরকেও। আইয়ারকে খুব কাছ থেকে খেলতে দেখেছেন গম্ভীর। তিনি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (ICC Champions Trophy 2025) এবং WTC ২০২৫ এর ফাইনালে টিম ইন্ডিয়ার অংশ হতে চলেছেন।

এমতাবস্থায় নতুন কোচ তাকে দ্বিপাক্ষিক সিরিজে অন্তর্ভুক্ত করে ফর্মে ফেরার সুযোগ দিতে সর্বোচ্চ চেষ্টা করবেন।গৌতম গম্ভীর ফাস্ট বোলার নীতীশ রানার উপর বড় বাজি খেলতে পারেন , যিনি KKK কে IPL ২০২৪-এ চ্যাম্পিয়ন করবেন। রানা সঠিক লাইন লেন্থে বোলিং করেন। শেষ ওভারে অর্থনৈতিকভাবে বল করার শক্তি আছে।

নীতীশ রানা জিম্বাবুয়ে সফরে প্রথম ২ ম্যাচের জন্য নির্বাচিত হন। কিন্তু, তার অভিষেক ঘটতে পারেনি। এমতাবস্থায় শ্রীলঙ্কা সফরে ODI স্কোয়াডে না হলেও তাকে টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করতে পারেন নির্বাচকরা।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে সহ-অধিনায়কত্বের দায়িত্ব পেলেন ইশান্ত শর্মার এই প্রিয় বন্ধু, বড় সিদ্ধান্ত নিল BCCI !!
About Author

Leave a Comment

2.