আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

New Zealand tour of India 2024: শেষ দিনে নিউ জিল্যান্ডের সামনে লক্ষ্য ১০৭ রান, সরফরাজ এবং পন্থের লড়াইকে সাফল্যে পরিণত করতে পারবেন কি বুমরা-সিরাজেরা?

Published on:

WhatsApp Group Join Now

New Zealand tour of India 2024: ১৭৭ রানের ইনিংস। চোখের সামনে কিভাবে বাউন্ডারি টোপকে বল অন্যত্র পাঠিয়ে দেওয়া যায় তার নজির সৃষ্টি করেছিলেন সরফরাজ খান এবং ঋসভ পন্থ জুটি। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া হয়েছে ঋষভের। অন্যদিকে সরফরাজ খেলেছেন ১৫০ রানের ইনিংস। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চিন্যাস্বামী স্টেডিয়ামে তখন এই দুজন যেন ঝড় তুলেছেন। ম্যাচের প্রথমে ২৫ ওভারে একেবারে কমায় চলে গিয়েছিল ভারতীয় দল অনেকেই ভেবেছিলেন তাদের আর বেঁচে ফিরে আসার কোন সম্ভাবনা নেই।।

WhatsApp Group Join Now

কিন্তু সেই সম্ভাবনা আরও প্রখর করে দিয়েছিল এই জুটি। প্রথম ইনিংসে ৪৬ রানে অল আউট হয়ে যান তারা। এরপর ৩৫৬ রানের পিছিয়ে থাকা দলকে কিছুটা সমতা ফেরানোর চেষ্টা করেন। হাল ছাড়তে নারাজ নীল বাহিনী। দুই দলের মধ্যে প্রথম ইনিংস শেষ হয় এরপর রোহিতদের চাপে কিছুটা বেমানান হয়ে পড়ে নিউজিল্যান্ড। প্রতিপক্ষকে বারবার চাপের মুখে রাখার চেষ্টা করেছিল রোহিত বাহিনী। রোহিত শর্মার হাতে ৫২ রান সংগ্রহ হয়।

ঠিক সেই সময় বিরাট কোহলি ছন্দে ফেরেন ৭০ রানে। অন্যদিকে ঋসভ যেন নিজেকে আবার আগের অবস্থায় ফিরিয়ে আনেন। একে একে লোকেশ রাহুল ১২, রবীন্দ্র জাদেজা ৫, রবিচন্দ্রন অশ্বিন ১৫ রান করে আউট হয়ে যান! তবে প্রথম দিকে সাবলীলভাবে ব্যাটিং করলেও ধীরে ধীরে যেন আগ্রাসন মনোভাব গ্রহণ করেন সরফরাজ এবং ঋসভ। রাম তোলার লোভ যেন তারা সামলাতে পারছিলেন না।

এরপর নিউজিল্যান্ডের ক্রিকেটাররা তাদের দেখে খানিকটা অবাক হয়ে যান। সরফরাজ ১৯৫ বলে ১৫০ ইনিংস খেলেন। রোহিত এবং কোহলি তখন একটু একটু করে তাদের কাঁধ এগিয়ে দেন। নিউজিল্যান্ডের সফলতম বোলার উইলিয়াম ও রকি তিন উইকেট পেয়েছেন৯২ রান করে! দ্বিতীয় ইনিংসে ৪৬২ রানের লক্ষ্যমাত্রায় নিউজিল্যান্ডের প্রয়োজন ১০৭ রান! কয়েক মিনিট পর বৃষ্টি শুরু হয় যার ফলে ম্যাচ ড্র হয়ে যায়! এরপর ভারতীয় বোলারদের উপর রয়েছে গুরু দায়িত্ব সব সামলালে নিউজিল্যান্ড বাহিনী হবে পরাস্ত।

আরও পড়ুন: Rishabh Pant Breaks Dhoni’s Record: ধোনির রেকর্ড ভেঙে দুরন্ত নজির স্থাপন করলেন পন্ত, ৯২ বছরের ইতিহাসে ভারতের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন নতুন মাইলফলক

About Author

Leave a Comment

2.