আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপ জয়ের পর বিরাট-রোহিতকে নিয়ে মুখ খুললেন BCCI সেক্রেটারি জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 ওয়ার্ল্ড কাপ পর্ব আপাতত শেষ। এবার জিম্বাবুয়ে এবং তারপর শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া (Team India)। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সরে দাঁড়ানোর পর শ্রীলঙ্কা সফর থেকেই নতুন কোচ টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন। এমনটাই সোমবার জানালেন বোর্ড সচিব জয় শাহ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে দ্রাবিড়ের (Rahul Dravid) উত্তরসূরি কে হচ্ছেন, সেই বিষয়ে মুখ খোলেননি তিনি। জানা যাচ্ছে, সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার জন্য গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম প্রায় পাকা হয়ে গিয়েছে। গত মাসেই ক্রিকেট উপদেষ্টা কমিটি গম্ভীর এবং ডব্লিউ ভি রমনের ইন্টারভিউ পর্ব সমাপ্ত করেছে।

শ্রীলঙ্কা সফরের আগে শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে একদম তরুণ এক ভারতীয় স্কোয়াড রওনা দেবে জিম্বাবুয়ে সফরে। জুলাইয়ের ৬ তারিখ থেকে শুরু হবে ভারত বনাম জিম্বাবুয়ের T20 সিরিজ। ২৭ জুলাই থেকে ছয় ম্যাচের জন্য শ্রীলঙ্কা সফর শুরু হবে।

বার্বাডোজে মিডিয়ার সামনে জয় শাহ বলে দিয়েছেন, “কোচ এবং নির্বাচকদের নিয়োগ খুব শীঘ্রই শুরু হবে। CAC ইন্টারভিউয়ের পর দুজনের নাম চূড়ান্ত করেছে। সেই বাছাই নামের নিয়ে মুম্বইয়ে ফিরে সেই অনুযায়ী কাজ করব। ভিভিএস লক্ষ্মণ জিম্বাবুয়ে যাচ্ছেন হেড কোচ হিসেবে। তবে শ্রীলঙ্কা সিরিজে শীঘ্রই নতুন কোচ দায়িত্ব নেবেন।”

রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলিদের (Virat Kohli) মতো সিনিয়রদের উপস্থিতিতে টিম ইন্ডিয়া (Team India) দীর্ঘ ১১ বছর পর ICC ট্রফি খরা কাটিয়েছে। দুজন সিনিয়র তারকাকেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন জয় শাহ।

Team India
Team India

অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি টুর্নামেন্টে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান স্কোরার রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলি (Virat Kohli) আবার ৫৯ বলে ৭২ করে ফাইনালের ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন। ভারতের বিশ্বজয়ের পরেই বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা T20 আন্তর্জাতিক থেকে অবসর ঘোষণা করেছেন।

জয় শাহ বলেছেন, “২০২৩-এর ওয়ানডে বিশ্বকাপে আমরা সমস্ত ম্যাচ জিতেছিলাম। শুধু ফাইনলে অস্ট্রেলিয়া আমাদের থেকে ভালো খেলেছিল। এবার আমরা আরও পরিশ্রম করে আরও ভালো খেলার পথে হেঁটেছি। অন্য দলের ক্ষেত্রেও অভিজ্ঞতাকে প্রাধান্য দেওয়া হয়েছে। বিরাট থেকে রোহিত সকলেই নিজেদের ছাপিয়ে গিয়েছে। অভিজ্ঞতা অনেক কিছু ফারাক গড়ে দেয়। বিশ্বকাপের মত ইভেন্টে খুব বেশি পরীক্ষা নিরীক্ষা করার সুযোগ থাকে না।”

তিনি আরও জানান, “একজন ভালো ক্রিকেটার জানেন কোন সময়ে অবসর ঘোষণা করতে হয়। গতকালেই আমরা সেটা দেখেছি। রোহিতের স্ট্রাইক রেট অনেক তরুণ ক্রিকেটারদের থেকেও ভালো।”

জয় শাহ আরও বলেন, “রোহিত-বিরাটের অবসরের পর রূপান্তর পর্ব চালু হয়ে গিয়েছে টিম ইন্ডিয়ায়। আমাদের সেরার সেরা বেঞ্চ স্ট্রেন্থ রয়েছে। এই দলের মাত্র তিন-চারজন জিম্বাবুয়ে যাচ্ছে।” জয় শাহ জানিয়েছেন, রোহিত-বিরাটরা আপাতত টেস্ট এবং ওয়ানডের ফরম্যাটে টিম ইন্ডিয়ার (Team India) কোর গঠন করবেন।

টিম ইন্ডিয়ার আপাতত টার্গেট আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং তারপর টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের ফাইনাল। “আমাদের টার্গেট আপাতত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা। একই ধরণের স্কোয়াড ওই দুই ইভেন্টে খেলবে। সিনিয়ররাও থাকবেন”, জানিয়েছেন জয় শাহ।

আরও পড়ুন। Team India: বিরাট-রোহিতের অবসরের পর, তাদের জায়গা পূরণ করবেন এই তিন তরুণ খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.