আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপে এলো নতুন নিয়ম, ম্যাচে এই ভুল করলে দলকে দিতে হবে পাঁচ রান !!

Published on:

WhatsApp Group Join Now

আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ দ্বারা আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪(T20 World Cup 2024) -এ ICC একটি নতুন নিয়ম প্রয়োগ করেছে। যা নিয়ে খুব দ্রুত আলোচনা হচ্ছে, ICC-র জারি করা নতুন নিয়ম অনুযায়ী এখন ফিল্ডিং দলকে একটু সতর্ক হতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একটি ভুলের ওপর ব্যাটিং দল পেনাল্টি হিসেবে পেতে পারে ৫ রান। নতুন নিয়মে এই ২০২৪ সালের T20 ক্রিকেট বিশ্বকাপ (T20 World Cup 2024) আরও রোমাঞ্চকর হয়ে উঠবে বলে মনে করেন ভক্তরা। আমেরিকা ও কানাডার মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে ২০২৪ সালের T20 বিশ্বকাপের ডঙ্কা বেজে উঠল।

৫ জুন মেগা ইভেন্টে অভিযান শুরু করবে ভারতীয় দল। এসবের মধ্যেই ICC-র কার্যকর করা নতুন নিয়ম নিয়ে খুব দ্রুত আলোচনা হচ্ছে। ICC স্টপ ক্লক টাইমারের একটি নতুন নিয়ম প্রয়োগ করেছে। যেখানে ফিল্ডিং দল ওভার শেষে বোলার পরিবর্তনের জন্য ৬০ সেকেন্ড সময় পাবে।

Team India, T20 World Cup 2024
Team India

যদি দল ৬০ সেকেন্ডের মধ্যে বোলিং রূপান্তর করতে ব্যর্থ হয় তবে ব্যাটিং দল পেনাল্টি হিসাবে ৫ অতিরিক্ত রান পাবে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে প্রয়োগ করা এই নতুন নিয়মে, ওভার শেষ হওয়ার পরে, টিভি আম্পায়ার ৬০ সেকেন্ডের একটি টাইমার সেট করবেন এবং এর মধ্যেই ফিল্ডিং দলকে পরবর্তী ওভারের জন্য প্রস্তুত হতে হবে।

৬০ সেকেন্ডের মধ্যে বোলিং পরিবর্তন না করা হলে মাঠের আম্পায়ার ফিল্ডিং দলকে দুইবার সতর্ক করবেন এবং তৃতীয়বার ভুল করলে ব্যাটিং দলকে ৫ রান দেওয়া হবে।

ভারত ও পাকিস্তানের (IND বনাম PAK) মধ্যে ২০২৪ সালের T20 বিশ্বকাপে, উভয় দলই ৯ জুন নিউইয়র্কে একে অপরের মুখোমুখি হবে। উভয় দলের ভক্তরা এই ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, এই ম্যাচের আগে ভক্তরা বিশ্বাস করেন যে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের উপরে হাত রয়েছে বলে মনে হচ্ছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: এই খেলোয়াড় হতে পারেন টীম ইন্ডিয়ার এক্স-ফ্যাক্টর, বড় ভবিষ্যৎবাণী করলেন সুরেশ রায়না !!
About Author

Leave a Comment

2.