আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জহির বা মরকেল নয়, বরং ২৩৫ উইকেট নেওয়া এই অভিজ্ঞ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ করতে চলেছে BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর ভারতীয় দলের (Team India) হেড কোচের পদে বসেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এরপরই অন্য কর্মীদের খোঁজ শুরু করেছে BCCI। তবে টিম ইন্ডিয়ার বোলিং কোচ নিয়ে অনেক বিভ্রান্তি রয়েছে। গম্ভীর BCCI-কে কিছু নাম প্রস্তাব করলেও তা প্রত্যাখ্যান করে বোর্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে টিম ইন্ডিয়ার (Team India) নতুন বোলিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন সাবেক ভারতীয় ফাস্ট বোলার জহির খান (Zaheer Khan)। তবে, এখন এই ব্যাপারে একটি বড় আপডেট বেরিয়ে এসেছে। জহির খান নয়, বরং ২৩৫ উইকেট নেওয়া এই বোলারকে ভারতের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে BCCI।

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার হেড কোচ হিসাবে নির্বাচিত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে বোলিং কোচের জন্য নাম এখনও পরিষ্কার হয়নি। এখন শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের T20 সিরিজের জন্য নিয়োগ করা হয়েছে সাইরাজ বাহুতুলেকে।

Ashish Nehra, Team India
Ashish Nehra

কিন্তু, স্থায়ী বোলিং কোচ কে হবেন সেটাই এখন সবথেকে বড় প্রশ্ন। এছাড়া আশিষ নেহরার (Ashish Nehra) নামও বোলিং কোচ হওয়ার দৌড়ে সামিল আছে। টিম ইন্ডিয়াতে বড় দায়িত্ব পেতে পারেন তিনি। যদি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নেহরা (Ashish Nehra) টিম ইন্ডিয়ার (Team India) বোলিং কোচ হতে কোনো আগ্রহ দেখাচ্ছেন না।

কিন্তু তাকে বড় দায়িত্ব দিতে চায় বোর্ড। খবরে বলা হয়েছে, নেহরা তার পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। আশিষ নেহেরা টিম ইন্ডিয়ার (Team India) বোলিং কোচ না হলে দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার মরনে মরকেলকে (Morne Morkel) বোলিং কোচ করা হতে পারে। নেহরার প্রতিনিধিত্বে গুজরাট টাইটানস দল ২০২২ সালের IPL-এ লিগের একটি অংশ হয়ে ওঠে ।

প্রথম মরসুমে, ফ্র্যাঞ্চাইজি আশিষ নেহরাকে বোলিং কোচ হিসাবে অন্তর্ভুক্ত করেছিল। তার নেতৃত্বে GT তার প্রথম মৌসুমে IPL শিরোপা জিতেছিল। এর পরের বছরেই আবার ফাইনালে পৌঁছায় গুজরাট টাইটানস। কিন্তু দুর্ভাগ্যবশত CSK-র কাছে হেরে যায় তারা। কিন্তু, আশিষ নেহরার কোচিংয়ে গুজরাট টাইটান্স এখনও পর্যন্ত ভালোই পারফর্ম করেছে।

আরও পড়ুন। Team India: রোহিত শর্মার বড় শত্রুকে একটাও ম্যাচ খেলতে দেবেন না সূর্যকুমার যাদব, পুরো সিরিজে করবেন জল বওয়ার কাজ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.