আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Neeraj Chopra: জ্যাভলিনে জিতেছেন সোনা! অলিম্পিকসের আগেই ফর্মে নীরজ; ছুঁড়লেন ৮৫.৯৭ মিটার

Published on:

WhatsApp Group Join Now

Neeraj Chopra: সোনার ছেলে আবারো নিয়ে আসলেন সোনা। সোনায় ভরিয়ে দিলেন ভারতবর্ষকে। প্রথমে তাকে নিয়ে যথেষ্ট চিন্তায় ছিল শিবির। তবে শেষ পর্যন্ত সমস্ত চিন্তামুক্ত করে আবারও আগের ফর্মে ফিরে আসলেন তিনি। প্যারিস অলিম্পিক্সের একমাস আগে আবারো সোনা নিয়ে ঘরে ফিরলেন সোনার ছেলে।

WhatsApp Group Join Now
Neeraj Chopra
Neeraj Chopra

ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে জেবলিন থ্রোতে সোনা জিতলে তিনি। ইতিমধ্যেই অলিম্পিকসের প্রস্তুতি সারছেন তিনি। তার এই প্রস্তুতিতে যাতে কোনরকম খামতি না থাকে তার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই প্রতিযোগিতায় ৯০ মিটার ছুরতে পারেননি যদিও। ৮৫.৯৭ মিটার জ্যাভলিন থ্রো করে সোনা জিতেছেন ভারতীয় এই অ্যাথলেট।

গত বছরের আক্ষেপ মিটল:

গত বছর ট্রাকে নামতে পারেননি নীরজ তার কারণ চোট পেয়েছিলেন তিনি। এবার অলিম্পিকের আগে নিজের ২০০ শতাংশ দিয়ে দিয়েছিলেন তিনি। দোহাই ডায়মন্ড লীগে রুপা এবং ভারত ফেডারেশনে সোনা জিতেছিলেন দ্বিতীয়বার। তারপর থেকেই ফিনল্যান্ড প্রতিযোগিতার জন্য নিজেকে উজাড় করে দিয়েছিলেন। প্রথমে ৮৩.৬২ মিটার জ্যাভলিন থ্রো করেন তিনি। এরপর দ্বিতীয় প্রয়াসে খুব একটা ভালো খেল দেখাতে পারেননি। ছুড়েছিলেন ৮৩.৪৫ মিটার। শেষেরবার তাকে ছাপিয়ে গিয়েছেন ফিনল্যান্ডের অলিভের হেল্যান্ডার। দ্বিতীয় স্থানে পৌঁছে যান ভারতের সোনার ছেলে।

চতুর্থ বারের প্রয়াস:

তবে এর পরের বার ৮৫.৯৭ মিটার জ্যাভলিন থ্রো করেন। এবারে আর কেউ তাকে ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত প্রথম স্থানে নিজের জয় নিশ্চিত করেন নীরজ চোপড়া। তবে এবার ৯০ মিটারের আশটা মিটলো না। আবার পরের বারের জন্য অপেক্ষা, নিরজের। প্যারিস অলিম্পিকে নতুন করে তার কাছ থেকে বিশেষ কিছু পেতে চায় ভারত।। ফিনল্যান্ডের এই প্রতিযোগিতা তার চূড়ান্ত রিহার্সাল তা বলাই চলে।

আরও পড়ুন: T20 World Cup 2024: ফর্মে ফিরলেন ভারতীয় দলের এই অভাগা, বিধ্বংসী ব্যাটিং করে দেশকে জেতাবেন ট্রফি !!

About Author

Leave a Comment

2.