আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বুমরাহ-মালিঙ্গার মতো ইয়র্কার মারার দক্ষতা থাকলেও, ৩ বছর ধরে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

যুগ যুগ ধরে টিম ইন্ডিয়া (Team India) একের পর এক মহান খেলোয়াড় তৈরি করেছে। তবে অনেকসময় যোগ্যতা থাকা সত্ত্বেও দলে সুযোগ পান না অনেক প্রকৌশলী খেলোয়াড়। এমনই একজন বোলার আছেন, যিনি ডেভিউ করার সাথে সাথেই আন্তর্জাতিক ক্রিকেটে ছড়িয়ে পড়েছিলেন। কিন্তু নির্বাচকরা তাকে ভারতীয় দল থেকে বাদ দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং লাসিথ মালিঙ্গার (Lasith Malinga) মতো কিলার ইয়র্কার মারার দক্ষতা থাকলেও দীর্ঘ কয়েক বছর ধরে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না টি. নটরাজন (T. Natatajan)। ইয়র্কার ম্যান’ নামে পরিচিত টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার টি. নটরাজন ৩ ছরেরও বেশি সময় ধরে টিম ইন্ডিয়ার বাইরে।

নির্বাচকরা এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়া (Team India) থেকে দুধ থেকে মাছির মতো ছুঁড়ে ফেলে দেন। টি. নটরাজনকে (T. Natarajan) সর্বশেষ ২০২১ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া T20 এবং ওয়ানডে সিরিজে খেলতে দেখা গিয়েছিল। এই সিরিজের পর নির্বাচকরা টি. নটরাজনের দিকে ফিরেও তাকাননি।

T. Natatajan, Team India
T. Natatajan

নটরাজন ভারতের হয়ে ১টি টেস্ট ম্যাচ, ৪টি T20 আন্তর্জাতিক ম্যাচ এবং ২টি ওডিআই আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্টে ৩ উইকেট, T20-তে ৭ উইকেট এবং ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছেন তিনি। ২০২০ সালের IPL-এ তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ৩ ফর্ম্যাটেই অভিষেকের সুযোগ পেয়েছিলেন।

৩৩ বছর বয়সী ফাস্ট বোলার টি. নটরাজন ২০২০-২০২১ সালের অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়ার হয়ে ৩টি ফর্ম্যাটেই ‘স্বপ্নের অভিষেক’ করেছিলেন। নটরাজন নির্ভুল ইয়র্কার বোলিংয়ে বিশেষজ্ঞ।

এমন পরিস্থিতিতে তিনি ব্যাটসম্যানদের জন্য খুবই বিপজ্জনক প্রমাণিত হয়েছিলেন। টি. নটরাজন এখনও টিম ইন্ডিয়াতে ফিরে আসার আশা করছেন, তবে নির্বাচকরা কী ভাবছেন তা কেউ জানে না।

আরও পড়ুন। Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি করবেন এই অভিজ্ঞ খেলোয়াড়, জয় শাহ করলেন কনফার্ম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.