আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারত-বাংলাদেশের আসন্ন সিরিজের আগেই পদ থেকে ইস্তফা ঘোষণা করলেন বোর্ড প্রেসিডেন্ট, সংকটের মুখে পড়লো দেশের ক্রিকেট !!

Published on:

WhatsApp Group Join Now

Nazmul Hassan: বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চারপাশের পরিস্থিতি ক্রমশ উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে, যাতে উল্লেখযোগ্য রাজনৈতিক প্রভাব রয়েছে। ক্রিকট্র্যাকারের মতে, BCB সভাপতি নাজমুল হাসান, যিনি তার চতুর্থ মেয়াদে রয়েছেন, বাংলাদেশে চলমান অস্থিরতার মধ্যে সরকারী সংস্কারে সহায়তা করার জন্য তার পদ থেকে সরে যেতে প্রস্তুত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

BCB কর্মকর্তারা গত বৃহস্পতিবার দাবি করেছেন যে, বোর্ড সভাপতি হাসান সংস্কার আনতে সরকারকে সহযোগিতা করতে তার পদ ছাড়তে প্রস্তুত। একই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে নাজমুল হাসান ও তার স্ত্রী লন্ডনে আত্মগোপনে রয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংশ্লিষ্ট বোর্ডের অন্য পরিচালকরাও আত্মগোপনে রয়েছেন।

গত বৃহস্পতিবার ক্রিকবাজের একটি অনুষ্ঠানে উপস্থিত BCB বোর্ডের একজন সদস্য জানিয়েছেন যে, “আমাদের একজন পরিচালক তার সাথে যোগাযোগ করছেন। তার মতে, পাপন ভাই সহযোগিতা করতে প্রস্তুত এবং বোর্ডে সংস্কার আনতে সভাপতির পদ থেকে সরে যেতেও প্রস্তুত।”

Najmul Hassan Papon
Najmul Hassan Papon

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান অবস্থা বাংলাদেশী ক্রীড়া সম্প্রদায়ের মধ্যে যথেষ্ট বিতর্কের জন্ম দিয়েছে। প্রাক্তন কর্মকর্তা ও সংগঠকরা নাজমুল (Nazmul Hassan) এবং তার প্যানেলের পদত্যাগের দাবি করেছেন। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে গত ১৪ই আগস্ট ঢাকায় বোর্ডের অবশিষ্ট পরিচালকদের মধ্যে একটি মিটিং হয়েছিল।

সেই মিটিংয়ে BCB ক্রমবর্ধমান যাচাই-বাছাইয়ের মুখোমুখি হওয়ায় তারা তাদের ভবিষ্যত পদক্ষেপ নিয়ে আলোচনা করেছিল। এই উন্নয়নগুলি ক্রিকেট বোর্ডের মধ্যে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে পারে, বিশেষ করে যদি নাজমুল হাসান (Nazmul Hassan) তার পদত্যাগের প্রস্তাবটি অনুসরণ করেন।

বর্তমান অস্থিরতার মধ্যে, বাংলাদেশ নারী T20 বিশ্বকাপ আয়োজন করবে কিনা তা নিয়ে মূল প্রশ্ন উঠেছে। BCB মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট আয়োজনের জন্য ভারতের কাছে সমর্থনের জন্য অনুরোধ করেছে। কিন্তু এই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছেন BCCI সভাপতি জয় শাহ (Jay Shah)।

আরও পড়ুন। Najmul Hassan Papon: ক্ষোভ প্রকাশ ফ্র্যাঞ্চাইজিদের! পাপনের সিদ্ধান্তে আইপিএল থেকে নিষিদ্ধ হতে পারেন বাংলাদেশি ক্রিকেটাররা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.