আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হেড কোচ হওয়ার পর সৌরভ গাঙ্গুলির এই প্রিয় খেলোয়াড়কে ভারতীয় দল থেকে বাইরের পথ দেখালেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

গত ১৮ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই এবং T20 সিরিজের জন্য টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই সময়ের মধ্যে, একজন তারকা খেলোয়াড় ওয়ানডে এবং T20 উভয় দলেই জায়গা পাননি। যার ফলে ভক্তদের মধ্যে সেই খেলোয়াড়কে নিয়ে তুমুল আলোচনা চলছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি, তরুণ ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে ভারতীয় দল (Team India) জিম্বাবুয়ে সফর কবেছে। এই সিরিজে টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল ফাস্ট বোলার মুকেশ কুমারকে (Mukesh Kumar)। কিন্তু এখন শ্রীলঙ্কা সিরিজে কোনও ফর্ম্যাটে ভারতীয় দলে জায়গা পাননি তিনি।

অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে ভারতীয় দলের (Team India) নির্বাচকরা ২৭ জুলাই থেকে ৩টি T20 এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছেন। কিন্তু IPL-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা মুকেশ কুমার, উভয় ফরম্যাটের জন্য ঘোষিত দলে জায়গা পাননি।

Mukesh Kumar, Team India
Mukesh Kumar

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মুকেশ কুমার সম্প্রতি ভারত বনাম জিম্বাবুয়ের সিরিজে যুক্ত ছিলেন। এই সিরিজে ৩টি ম্যাচে প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন মুকেশ। ৩ ইনিংসে বোলিং করে ৮ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু তার দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, তিনি শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার স্কোয়াডে জায়গা পাননি।

মুকেশ কুমারের আন্তর্জাতিক ক্যারিয়ারের পরিসংখ্যান পরিসংখ্যান দুর্দান্ত। টিম ইন্ডিয়ার হয়ে খেলার সময় ১৭ টি T20 ম্যাচের ১৭ টি ইনিংসে বোলিং করে ২০ উইকেট নিয়েছেন মুকেশ কুমার। ভারতের (Team India) হয়ে ৬টি টি ওডিআই ম্যাচ খেলেছেন তিনি।

ওডিআই ফরম্যাটে এখনও পর্যন্ত তিনি ৫ উইকেট নিয়েছেন, যেখানে ৩টি টেস্ট ম্যাচে বোলিং করে ৭টি উইকেট নিতে সক্ষম হয়েছেন মুকেশ কুমার (Mukesh Kumar)। তবে এখন কিছু ভক্ত মনে করছেন যে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে বাছাই করা উচিত ছিল।

আরও পড়ুন। Team India: টিম ইন্ডিয়ার পরবর্তী বিরাট কোহলি হবেন এমএস ধোনির এই প্রিয় শিষ্য, শ্রীলঙ্কা সফরে পেতে চলেছেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.