আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আর খেলবেন না MS ধোনি, IPL 2025’এর আগেই নিলেন অবসরের সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুমটি খুব বিশেষ ছিল। গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মতো দলগুলো নতুন অধিনায়ক নিয়ে মাঠে নেমেছিল। তবে এই দলগুলোর কোনোটিই প্লে অফে উঠতে পারেনি। এদিকে, প্রাক্তন CSK অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ক্যারিয়ারে একটি বড় আপডেট আসছে। বলা হচ্ছে আইপিএল ২০২৫-এ (IPL 2025) মাহিকে অ্যাকশন মোডে দেখা যাবে না। আগামী মৌসুম শুরুর আগেই অবসরের ঘোষণা দিতে পারে তারা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এটি লক্ষণীয় যে আইপিএল ২০২৩ চলাকালীন, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) হাঁটুর চোটের কারণে অনেক কষ্ট পেয়েছিলেন। মৌসুম শেষ হওয়ার পর তার হাঁটুতেও অস্ত্রোপচার করা হয়। এর পরে, আইপিএল ২০২৪-এ, মাহি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন এবং প্রচুর চার ও ছক্কা মেরেছিলেন।

ধোনি ২০২৩ সালের তুলনায় আইপিএল ২০২৪-এ অনেক বেশি ফিট হয়েছিলেন। তবে এটা অস্বীকার করা যায় না যে আগামী সপ্তাহে তার বয়স ৪৩ বছর হবে। এই বয়সে তরুণ খেলোয়াড়দের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটা ধোনির পক্ষে খুব কঠিন হবে।

Ipl 2025

এটি উল্লেখযোগ্য যে আইপিএল ২০২৫ (IPL 2025) এর আগে মেগা নিলামের আয়োজন করা হবে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ ৩-৪ জন খেলোয়াড় রাখার সুবিধা থাকবে। এমন পরিস্থিতিতে চেন্নাই সুপার কিংস ৪৩ বছর বয়সী মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখবে কিনা তা বলা খুব কঠিন। শুধু তাই নয়, ধোনি নিজেও কোনও তরুণ খেলোয়াড়কে দলে রাখতে চাইবেন না। এমতাবস্থায় অন্য কোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার চেয়ে অবসর ঘোষণা করাই ভালো বলে মনে করবেন তিনি।

আইপিএল ২০২৪-এ, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ১৪ ম্যাচে ৫৩.৬৭ এর দুর্দান্ত গড় এবং ২২০.৫৫ এর বিস্ময়কর স্ট্রাইক রেটে ১৬১ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ১৪টি চার ও ১৩টি ছক্কা। যেখানে, আমরা যদি তার সামগ্রিক আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, মাহি ২৬৪ ম্যাচে ৩৯.১৩ গড়ে এবং ১৩৭.৫৪ স্ট্রাইক রেটে ৫২৪৩ রান করেছেন, যার মধ্যে ২৪টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। IPL 2025’এ এই ৩ খেলোয়াড়কে ধরে রাখবে DC, দলের বাইরে থাকবেন ওয়ার্নার ও পৃথ্বী শ-এর মত ক্রিকেটাররা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.