আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: ধোনিকে পরবর্তী IPL-এ খেলানোর জন্য বড় পদক্ষেপ নিল BCCI, ফিরে আসতে চলেছে পুরানো নিয়ম !!

Published on:

WhatsApp Group Join Now

MS Dhoni: IPL ২০২৫-এর মেগা অকশনের আগে, প্লেয়ার ধরে রাখার নিয়মটি আলোচনার বিষয়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) আসন্ন IPL মেগা নিলামের জন্য খেলোয়াড় ধরে রাখার নিয়ম সম্পর্কে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু বোর্ড CSK-এর অনুরোধে একটি পুরানো নিয়ম আনার প্রস্তুতি নিচ্ছে, যা ফ্র্যাঞ্চাইজিকে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনিকে (MS Dhoni) ধরে রাখতে সাহায্য করতে পারে। এই নিয়ম কার্যকর হলে, ধোনিকে IPL ২০২৫-এ আনক্যাপড খেলোয়াড় হিসেবে খেলতে দেখা যাবে।

এই নিয়ম সেই সমস্ত খেলোয়াড়দের আনক্যাপড ক্যাটাগরিতে রাখে, যারা ৫ বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এই নিয়মটি IPL-এর উদ্বোধনী মরসুম থেকে ২০২১ পর্যন্ত বলবৎ ছিল, তারপরে এটি বিলুপ্ত করা হয়েছিল কারণ এই নিয়মটি কোনও ফ্র্যাঞ্চাইজি ব্যবহার করেনি।

যাইহোক, একটি মিডিয়া রিপোর্ট অনুসারে, গত ৩১ জুলাই ফ্র্যাঞ্চাইজি এবং BCCI-এর মধ্যে অনুষ্ঠিত সাম্প্রতিক বৈঠকের সময়, চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজি বিষয়টি উত্থাপন করেছিল এবং ম্যানেজমেন্ট বোর্ডকে এই নিয়মটি পুনরায় প্রয়োগ করার অনুরোধ করেছিল।

Ms Dhoni
Ms Dhoni

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে CSK অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছ থেকে খুব বেশি সমর্থন পায়নি, তবে BCCI এই নিয়ম ফিরিয়ে আনার পক্ষে। যদি এটি ঘটে তবে চেন্নাই একটি ক্যাপড খেলোয়াড়দের একটি মূল গ্রুপ ধরে রাখার উদ্দেশ্য নিয়ে এগিয়ে যেতে পারে, অতএব নিয়ম ফিরে আসার একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে IPL ২০২৫-এ খেলা নিয়ে ধোনি (MS Dhoni) বলেছিলেন, “এটির (IPL ২০২৫) জন্য এখনও অনেক সময় আছে। খেলোয়াড়দের ধরে রাখার বিষয়ে তারা কী সিদ্ধান্ত নেয় তা আমাদের দেখতে হবে। বল এখন আমাদের কোর্টে নেই। তাই নিয়ম-কানুনের আনুষ্ঠানিকতা হলেই সিদ্ধান্ত নেব, তবে সেটা দলের স্বার্থেই হওয়া উচিত।”

মহেন্দ্র সিং ধোনিকে ২০২২ সালে ১২ কোটি টাকায় ধরে রাখা হয়েছিল। কিন্তু, ২০২৪ সালের IPL মরসুম শুরু হওয়ার আগে তিনি CSK-র অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন এবং তরুণ ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) এই দায়িত্ব অর্পণ করেন।

আরও পড়ুন। MS Dhoni: MS ধোনির থেকে পেয়েছেন সমর্থন কিন্তু বিরাট কোহলি ক্যারিয়ার শেষ করছেন এই 4 খেলোয়াড়ের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.