আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: নিজের প্রিয় বন্ধুকে দলে জায়গা দেওয়ার জন্য ক্যাপ্টেন্সি ছাড়ার হুমকি দিয়েছিলেন ধোনি, প্রকাশ্যে এলো বড় খবর !!

Published on:

WhatsApp Group Join Now

২০০৮ সালে ভারতীয় দলের অধিনায়কত্ব গ্রহণ করেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। অধিনায়ক হওয়ার পর তরুণদের সুযোগ দেওয়া এবং ভবিষ্যতের জন্য একটি দল গঠনের মতো বড় চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিলেন ধোনি। তবে, সেই সমস্ত চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে ভারতীয় দলকে অনেক ঐতিহাসিক মুহূর্ত উপহার দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু ২০০৮ সালে ধোনি (MS Dhoni) অধিনায়কত্ব ছাড়ার হুমকি দিয়েছিলেন বলে খবর বেরিয়েছিল। তৎকালীন প্রতিবেদন অনুযায়ী, বাছাই কমিটির বৈঠকের তথ্য ফাঁস হয়। খবর অনুযায়ী, আরপি সিংয়ের জায়গায় ইরফান পাঠানকে দলে অন্তর্ভুক্ত করা নিয়ে নির্বাচকদের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর হুমকিও দিয়েছিলেন ধোনি। তৎকালীন একটি রিপোর্টে বলা হয়েছিল যে ধোনি আরপি সিংয়ের জায়গায় ইরফান পাঠানকে বেছে নেওয়ার সাথে একমত নন।

নির্বাচকরা যখন আরপি সিংয়ের (RP Singh) জায়গায় ইরফান পাঠানকে (Irfan Pathan) বেছে নিতে বলেন, তখন এমএস ধোনি (MS Dhoni) অধিনায়কত্ব ছাড়ার কথা বলেছিলেন। ধোনি আরও বলেছিলেন যে নির্বাচকরা তাদের সিদ্ধান্ত নিলে তিনি অধিনায়কত্ব থেকে সরে যাবেন। তবে তা সত্ত্বেও দলে জায়গা পাননি আরপি সিং। যদিও ধোনি মিডিয়ার এই খবরকে ফালতু বলে অভিহিত করেছেন।

Ms Dhoni And Rp Singh
Ms Dhoni And Rp Singh

ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে এই ঘটনার পুরো সত্যতা জানিয়েছেন আরপি সিং। আরপি সিং বলেছেন যে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তার অধিনায়কত্বে দল নির্বাচনের ক্ষেত্রে কখনও পক্ষপাতিত্ব দেখাননি। আরপি সিং-এর মতে, ধোনি এমন একজন অধিনায়ক ছিলেন না যিনি দল বাছাই করার সময় মনে রাখতেন যে তিনি কোন খেলোয়াড়ের সাথে বন্ধুত্ব করছেন।

মাহির প্রতিটি ছোট-বড় ব্যক্তিগত অনুষ্ঠানে আরপি সিংকে কে দেখা গেছে, তা থেকে ধোনি এবং আরপি সিং-এর মধ্যে বন্ধুত্ব অনুমান করা যায়। আরপি সিংকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির খুব কাছের বন্ধু বলে মনে করা হয়। আরপি সিং বলেছিলেন যে যখন ভাল খেলোয়াড় বাছাইয়ের কথা আসে, তখন ধোনি তার দলের জন্য নিরপেক্ষভাবে সিদ্ধান্ত নিয়েছিলেন এবং যখন বিষয়টি ফাঁস হয়ে যায় তখন তার উপর কোনও প্রভাব পড়েনি।

মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অধিনায়কত্বে ভারত ২০০৭ সালে ICC T20 বিশ্বকাপ, ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ এবং ২০১৩ সালে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি শিরোপা জিতেছে। এছাড়া ধোনির (MS Dhoni) নেতৃত্বেই ২০০৯ সালে ভারত প্রথমবারের মতো টেস্টে এক নম্বর হয়েছিল।

আরও পড়ুন। MS Dhoni: ধোনিকে পরবর্তী IPL-এ খেলানোর জন্য বড় পদক্ষেপ নিল BCCI, ফিরে আসতে চলেছে পুরানো নিয়ম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.