আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: ‘ক্যাপ্টেন কুল’ ধোনির সঙ্গে চোখ মেলাতে ভয় পাচ্ছিলেন সতীর্থরা, জলের বোতলে মেরেছিলেন লাথি !!

Published on:

WhatsApp Group Join Now

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) , যিনি ‘ক্যাপ্টেন কুল’ নামেই বিখ্যাত, তার নেতৃত্বের ধাঁচ বেশিরভাগ সময়ে ঠান্ডা মাথায় কাজ করার জন্য পরিচিত। কিন্তু চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সাবেক ক্রিকেটার সুব্রহ্মন্যম বদ্রীনাথ (Subrahmanyam Badrinath) একটি ঘটনার কথা উল্লেখ করেছেন যেখানে ধোনির রাগ সতীর্থদের চমকে দিয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০০৯ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bangalore) বিরুদ্ধে একটি ম্যাচে চেন্নাই মাত্র ১১০ রানে বেঙ্গালুরুকে অল আউট করেছিল। কিন্তু সেই সহজ লক্ষ্যও চেন্নাই ব্যাটসম্যানরা তাড়া করতে ব্যর্থ হন, এবং তারা ম্যাচটি হেরে বসে। এই হার ধোনির মেজাজ খারাপ করে দিয়েছিল।

সাধারণত ধোনি (MS Dhoni) মাঠে তার আবেগ নিয়ন্ত্রণে রাখতেন, তবে সেই দিন সাজঘরে ফিরে তিনি তার রাগ প্রকাশ করেন। বদ্রীনাথ বলেন, ধোনি একটি জলের বোতল লাথি মেরে বাইরে ফেলে দেন এবং এতটাই রেগে ছিলেন যে দলের কেউই তার দিকে সরাসরি তাকাতে সাহস পায়নি। ধোনি মুখে কিছু না বললেও তার শরীরী ভাষা দিয়ে সতীর্থদের প্রতি তার অসন্তোষ স্পষ্ট হয়ে উঠেছিল।

R Ashwin, Ms Dhoni
Ms Dhoni

এই ঘটনা ধোনির (MS Dhoni) ব্যক্তিত্বের আরেকটি দিক প্রকাশ করে, যেখানে তিনি দলের উপর তার বিরক্তি এবং হতাশা স্পষ্টভাবে দেখিয়েছিলেন, কিন্তু সবার সামনেই তা প্রকাশ না করে, তা ব্যক্তিগত মুহূর্তে শেয়ার করেছিলেন। ধোনির এই আচরণ সতীর্থদের মধ্যে গভীর সম্মান তৈরি করে, কারণ তিনি কখনই ব্যক্তিগতভাবে কাউকে দোষারোপ করেননি, কিন্তু তার রাগের মাধ্যমে দলকে তাদের ভুলের গুরুত্ব বোঝাতে সক্ষম হন।

এটাই ছিল ধোনির (MS Dhoni) ক্যাপ্টেনসির অন্যতম বিশেষত্ব। তিনি শান্ত মস্তিষ্কের অধিকারী হলেও, প্রয়োজনে দলের প্রতি তার প্রত্যাশা পরিষ্কারভাবে প্রকাশ করতে পিছু হটতেন না।

MS Dhoni: শচীন টেন্ডুলকারের সাথে বসতে পছন্দ করতেন না MS ধোনি, প্রকাশ্যে আনলেন বড় কারণ !!
About Author

Leave a Comment

2.