আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: শচীন টেন্ডুলকারের সাথে বসতে পছন্দ করতেন না MS ধোনি, প্রকাশ্যে আনলেন বড় কারণ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতের দুই সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার এবং এমএস ধোনি (MS Dhoni) প্রায় এক দশক ধরে ড্রেসিংরুম শেয়ার করেছেন। এবং উভয়েই তাদের খেলার দিনগুলিতে ক্রিকেট মাঠে যা অর্জন করেছে তার জন্য প্রশংসা এবং শ্রদ্ধা ভাগ করে নিয়েছে। ২০০৪ সালের ডিসেম্বরে বাংলাদেশে তার অভিষেক সিরিজের সময় যখন তিনি প্রথমবারের মতো এমএস ধোনির দিকে তাকান, তখন শচীন বলেছিলেন যে খেলায় ধোনির কণ্ঠ তাকে তার সম্ভাব্যতা উপলব্ধি করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শচীন টেন্ডুলকার তার প্রাথমিক অভিজ্ঞতার কথা স্মরণ করেছেন এবং মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) সম্পর্কে কথা বলেছেন। তিনি ধোনিকে প্রথমবার দেখার সময়টির কথা মনে রেখেছিলেন, কেন তিনি ২০০৭ সালে অধিনায়কত্বের জন্য তাঁর নাম সুপারিশ করেছিলেন এবং মজার বিষয় হল ধোনি কীভাবে মাস্টার ব্লাস্টার থেকে পালিয়ে যেতেন। ২০০৩-০৪ সালে বাংলাদেশ সফরে ধোনিকে প্রথমবার দেখেছিলেন সেই আগের দিনগুলোর কথা মনে আছে। শচীন বলেছিলেন যে আমি তাকে বাংলাদেশে প্রথম দেখালাম।

এক ম্যাচে এক-দুইটা শট শেষ পর্যন্ত খেলেছেন। ওর ব্যাট থেকে যে ধরনের আওয়াজ শুনতে পেলাম, সঙ্গে সঙ্গে আমার পাশে বসা সৌরভ গাঙ্গুলির দিকে তাকিয়ে বললাম, ‘দাদা, ওর ব্যাট থেকে অন্যরকম শব্দ আসছে।’ শচীন (শচীন টেন্ডুলকার) বলেছিলেন যে ধোনি প্রায়ই বিমানে শচীনের পাশে আসন পেতেন। কিন্তু ধোনি কখনও শচীনের কাছে বসেননি। বরং এমএস ধোনি অন্য কাউকে বসতে বলেছিলেন। শচীন হাসতে হাসতে বললেন, ‘কিছু প্লেয়ার বলেছিল যে ফ্লাইটের সময় তার সিটটা আমার পাশেই ছিল, কিন্তু অন্য কোনো প্লেয়ারের সাথে সে সেটা বদলে দিয়েছে।’

Ms Dhoni

পরে আমরা একে অপরের পাশে বসলাম। আমি জানতাম না কেন সে এত লাজুক। শচীন টি-টোয়েন্টি সম্পর্কিত সীমিত ওভারের সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে এসেছিলেন। শচীন (শচীন টেন্ডুলকার) সঙ্গে সঙ্গে এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। শচীন বলেছেন, ‘২০০৭ সালে বিসিসিআই আমাকে অধিনায়ক হওয়ার পরামর্শ দিয়েছিল, কিন্তু আমি এমএস ধোনির নাম সুপারিশ করেছিলাম।’ শচীন বলেছিলেন যে তার মন খুব স্থিতিশীল, তিনি শান্ত, তিনি আরামদায়ক এবং সঠিক সিদ্ধান্ত নেন।

শচীন টেন্ডুলকার বলেন, ‘এমএস ধোনিকে নিয়ে আমার পড়াশোনা খুব ভালো ছিল। তার মন খুব স্থিতিশীল এবং সঠিক সিদ্ধান্ত নেয়। টিম ইন্ডিয়ার সুপারস্টার মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত ইনিংস খেলেছেন এবং ম্যাচ জিতেছেন। তার নেতৃত্বে ভারতীয় দল বিশ্বকাপও জিতেছে। সবাই ধোনির খেলার প্রশংসা করছে। আর শচীনের (শচীন টেন্ডুলকার) সহায়তায় তিনি এই পারফরম্যান্স করার সুযোগ পেয়েছেন যা প্রশংসার যোগ্য।

আরও পড়ুন। MS Dhoni: এই বলিউড অভিনেত্রীর সঙ্গে নাম জড়িয়েছে MS ধোনির, একসঙ্গে করতে চলেছেন এই বিশেষ কাজ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.