আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: দক্ষিণ আফ্রিকার এই অভিজ্ঞ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার বোলিং কোচ করার জন্য BCCI-কে আবেদন জানালেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীরকে আগামী তিন বছরের জন্য ভারতীয় দলের (Team India) হেড কোচ হিসাবে নিযুক্ত করেছে BCCI। কিন্তু এখন ক্রীড়া কর্মীদের নিয়ে তুমুল ঝগড়া চলছে। প্রতিদিনই কোনো না কোনো অভিজ্ঞ ব্যক্তির নাম উঠে আসছে, কিন্তু গম্ভীর ও বোর্ডের মধ্যে কোনো মতৈক্য হচ্ছে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন এই ধারাবাহিকতায়, গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার (Team India) বোলিং কোচের জন্য একজন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলারের নামের প্রস্তাব দিয়েছেন, যার বিষয়ে BCCI শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ক্রিকবাজ তাদের প্রতিবেদনে দাবি করেছে যে প্রধান কোচ গৌতম গম্ভীর বোলিং কোচ পদের জন্য মর্নে মরকেলের (Morne Morkel) নাম ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে পাঠিয়েছেন।

লখনউ সুপারজায়েন্টসে মরকেলের (Morne Morkel) সঙ্গে কাজ করেছেন গম্ভীর। দুজনে মিলে দুই বছর একসঙ্গে কাজ করেছেন। গৌতম গম্ভীর LSG-র মেন্টর হিসেবে এবং মরকেল বোলিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। মর্নে মরকেলের কোচিং অভিজ্ঞতা অনেক। গত বছর ওয়ানডে বিশ্বকাপের সময় তিনি পাকিস্তান দলের কোচ ছিলেন।

Morne Morkel, Team India
Morne Morkel

কিন্তু PCB-র সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার কয়েক মাস আগে তিনি পদত্যাগ করেন। মরনে মরকেল ২০১৮ সালে ৩৯ বছর বয়সে ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬টি টেস্ট, ১১৭টি ওয়ানডে এবং ৪৪টি T20 ম্যাচ খেলেছেন। এই সময়ে তার পারফরম্যান্স ছিল অসাধারণ।

তিনি টেস্টে ৩০৯ উইকেট, ওয়ানডেতে ১৮৮ উইকেট এবং আন্তর্জাতিক T20-তে ৪৭ উইকেট নিয়েছেন। মরকেল বর্তমানে তার স্ত্রী রোজ কেলি এবং দুই সন্তানের সাথে অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার (Team India) বোলিং কোচ হলে তাঁকেও ভারতে যেতে হতে পারে।

মরনে মরকেল ছাড়াও টিম ইন্ডিয়ার বোলিং কোচ হওয়ার দৌড়ে লক্ষ্মীপতি বালাজি, বিনয় কুমার এবং জাহির খানের মতো অভিজ্ঞদের নামও উঠে এসেছে। এমন পরিস্থিতিতে খুব শীঘ্রই BCCI একটি নাম অনুমোদন করবে বলে আশা করা হচ্ছে। কারণ জুলাইয়ের শেষ দিকে শ্রীলঙ্কা সফরের আগেই নিজেদের দায়িত্ব নিতে চলেছে টিম ইন্ডিয়ার নতুন কোচিং স্টাফরা।

আরও পড়ুন। Team India: ভালো পারফরমেন্স করা সত্ত্বেও BCCI-এর চক্রান্তের শিকার হলেন এমএস ধোনির এই প্রিয় শিষ্য, একাধিক বার বসেছেন বেঞ্চে !!

 

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.