আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের খেলতে চলেছেন এই বোলার, একাই ধ্বংস করে দেবেন ব্যাটিং অর্ডারকে !!

Published on:

WhatsApp Group Join Now

তরুণ ভারতীয় দল (Team India) বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে, যেখানে তাকে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলতে হবে। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ জুলাই। এরপর শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া। এরপর ঘরের মাটিতে বাংলাদেশের মুখোমুখি হবে দলটি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুই দলের মধ্যে একটি টেস্ট সিরিজ খেলা হবে। এই সিরিজটি ভারতীয় ভক্তদের জন্য খুবই বিশেষ হতে চলেছে। এতে অনেক তারকা খেলোয়াড় ফিরবেন। এদিকে, জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) বোলার সহযোগীকেও ভারত বনাম বাংলাদেশ (IND vs BAN) টেস্ট সিরিজে তার জাদু ছড়াতে দেখা যাবে।

আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (ICC Champions Trophy 2025) -এর আগে ভারতীয় দলের খুব ব্যস্ত সময়সূচী রয়েছে । দলকে ব্যাক টু ব্যাক দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে। জিম্বাবুয়ের পর এবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারতীয় খেলোয়াড়রা।

এরপর সেপ্টেম্বরে ভারত সফরে আসবে বাংলাদেশ দল। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে, দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে গ্রিন পার্ক স্টেডিয়ামে। ভারত বনাম বাংলাদেশ (IND vs BAN) টেস্ট সিরিজের জন্য দল ঘোষণার এখনও অনেক সময় বাকি ।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI সিরিজ শুরুর কয়েকদিন আগে দল ঘোষণা করবে। তবে দল নিয়ে এরই মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। কিছু মিডিয়া সূত্র দাবি করেছে যে জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) সহযোগী বোলার ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজে প্রবেশ করতে পারে।

Mohammed Shami, Team India
Mohammed Shami

যে খেলোয়াড়ের কথা বলা হচ্ছে তিনি আর কেউ নন, ভারতীয় দলের ভয়ঙ্কর ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) । গত সাত মাস ধরে ক্রিকেট মাঠ থেকে দূরে রয়েছেন তিনি। তবে এখন খবর আসছে শিগগিরই দলে ফিরতে পারেন তিনি।

২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপের সময় গুরুতর আহত হওয়ার পরে মহম্মদ শামিকে (Mohammed Shami) গোড়ালিতে অস্ত্রোপচার করতে হয়েছিল। IPL ২০২৪ এর আগেও তিনি তার চিকিত্সা করেছিলেন।

তাই তিনি ইন্ডিয়ান T20 লিগ এবং ICC T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর অংশ হতে পারেননি। তবে এখন বলা হচ্ছে বাংলাদেশ ভারত সফরের মধ্যেই পুরোপুরি ফিট হয়ে যাবেন মোহাম্মদ শামি। এমন পরিস্থিতিতে, এটা নিশ্চিত যে তিনি ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ খেলবেন। মহম্মদ শামি বর্তমানে বেঙ্গালুরুর স্ট্যাটাস নেশন ক্রিকেট অ্যাকাডেমিতে পুনর্বাসন করছেন।

একই সঙ্গে কিছুদিন আগে মহম্মদ শামিকেও নেটে ব্যাটিং করতে দেখা গেছে। ছক্কা ও চার মেরে নিজের সুস্থতার ইঙ্গিত দেন তিনি। এদিকে, মোহাম্মদ শামির শৈশব কোচও প্রকাশ করেছিলেন যে তিনি বাংলাদেশ টেস্ট সিরিজের মধ্যে ফিট হয়ে যাবেন। ২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপে তার বিস্ফোরক পারফরম্যান্সের পর থেকে মহম্মদ শামিকে বোলিং করতে দেখা যায়নি।

এমন পরিস্থিতিতে তার ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। বিশ্বকাপে কিলার পারফরম্যান্স দিয়ে দলে নিজের উপযোগিতা প্রমাণ করেছিলেন মহম্মদ শামি। তাই, ভারত বনাম বাংলাদেশ সিরিজের জন্য তাকে জসপ্রিত বুমরাহের সাথে ভারতের (Team India) প্রধান বোলার হিসাবে বিবেচনা করা হচ্ছে। মহম্মদ শামি ৬৪টি টেস্ট ম্যাচের ১২২টি ইনিংসে ২২৯টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Team India: ভারতীয় দল হয়ে উঠছে ক্রমশ দুর্বল, এই ৩ খেলোয়াড় নিলেন অবসরের সিদ্ধান্ত !!
About Author

Leave a Comment

2.