আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: “দেওয়ার মত আর কিছুই…” টিম ম্যানেজমেন্ট এর উপর ক্ষুব্ধ মহম্মদ শামি, সঙ্গে নিলেন বিরাট কোহলির ক্লাস !!

Published on:

WhatsApp Group Join Now

 

WhatsApp Group Join Now

২০২৩ সালের বিশ্বকাপ থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন মহম্মদ শামি (Mohammed Shami)। আবার ফিট হয়ে দলে অভিষেকের চেষ্টা করছেন টিম ইন্ডিয়ার (Team India) ফাস্ট বোলার মহম্মদ শামি। গত ওয়ানডে বিশ্বকাপে খেলতে দেখা গিয়েছিল মহম্মদ শামিকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তিনি সেই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, ODI বিশ্বকাপে ২৪ উইকেট নিয়েছিলেন এবং সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে টুর্নামেন্ট শেষ করেছিলেন। কিন্তু এরপর গত বছর মহম্মদ ওয়াশামির (Mohammad Wasim) গোড়ালির অস্ত্রোপচার হয়। গোড়ালির অস্ত্রোপচারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে (IND vs AUS) সিরিজেও অংশ নেননি শামি।

Virat Kohli, Mohammed Shami
Virat Kohli

T20 বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) স্কোয়াডেও ছিলেন না তিনি। এর পরে, সম্প্রতি শামির নেটে বোলিং অনুশীলনের একটি ভিডিও প্রকাশিত হয়েছে। মহম্মদ শামি (Mohammed Shami) শুভঙ্কর মিশ্রের ইউটিউব শো ‘আনপ্লাগড’-এ একটি সাক্ষাত্কারের সময় ২০১৯ সংস্করণে টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ পর্যায়ে তাকে বেঞ্চে রাখার সিদ্ধান্তের বিষয়ে তার মতামত প্রকাশ করেছেন। ২০১৯ বিশ্বকাপের জন্য, বিরাট কোহলি (Virat Kohli) টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং রবি শাস্ত্রী (Ravi Shastri) প্রধান কোচ ছিলেন।

২০১৯ বিশ্বকাপের প্রতিফলন, শামি (Mohammed Shami) বলেছেন,”২০১৯ সালে, প্রথম ৪-৫টি ম্যাচ আমি খেলিনি। পরবর্তী ম্যাচে আমি একটি হ্যাটট্রিক করেছি, তারপর পাঁচ উইকেট নিয়েছি এবং তারপর চার উইকেট পেয়েছি। ২০২৩ সালেও একই ঘটনা ঘটেছে। প্রথম কয়েকটি ম্যাচ মিস করেছি, এরপর একটি ফাইভার, তারপর চার উইকেট এবং তারপরে আবার পাঁচ উইকেট নিয়েছি।”

অলরাউন্ডার হার্দিক পান্ড্য (Hardik Pandya) চোটের কারণে বাইরে থাকার পরেই তাকে প্লেয়িং১১ অন্তর্ভুক্ত করা হয়েছিল। শামি আরও বলেছেন, “একটা জিনিস আমি সব সময় ভাবি যে প্রতিটি দলে এমন খেলোয়াড় দরকার যারা ভালো পারফর্ম করতে পারে। আমি তিনটি ম্যাচে ১৩টি উইকেট নিয়েছি। এখন আমার কাছ থেকে আর কী আশা করবেন?”

২০১৯ সংস্করণে, চার ম্যাচে ১৪ উইকেট নেওয়া সত্ত্বেও, তাকে শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) শেষ লিগ ম্যাচ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের জন্য বেঞ্চ করা হয়েছিল, যা ভারত ১৮ রানে হেরেছিল। এ বিষয়ে শামি আরও বলেন-“আমার কাছে কোনো প্রশ্ন নেই এবং কোনো উত্তরও নেই। সুযোগ পেলেই আমি নিজেকে প্রমাণ করতে পারব। আপনি আমাকে একটি সুযোগ দিয়েছিলেন এবং আমি তিনটি ম্যাচে ১৩টি উইকেট নিয়েছি। তারপর আমরা নিউজিল্যান্ডের কাছে হেরেছি।”

আরও পড়ুন। Mohammed Shami: ২০১৯ সালের বিশ্বকাপে খেলতে না পাওয়ায় বিরাট কোহলিকে দায়ী করলেন মহম্মদ শামি, দিলেন বড় বয়ান !!
About Author

Leave a Comment

2.