আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: ভারত বনাম বাংলাদেশের আসন্ন সিরিজে খেলবেন না মহম্মদ শামি, প্রকাশ্যে এলো বড় খবর !!

Published on:

WhatsApp Group Join Now

Mohammed Shami: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। প্রতিবেশী দেশ ভারতে ২ টেস্ট ও ৩ ম্যাচের T20 সিরিজ খেলতে আসবে। মনে করা হচ্ছে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিজেদের সেরা স্কোয়াড নিয়ে মাঠে নামবে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এখন সেটা হচ্ছে বলে মনে হয় না। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে যেতে পারেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami)। টিম ইন্ডিয়াকে এই বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে, যেখানে ৫ ম্যাচের বহুল প্রতীক্ষিত টেস্ট সিরিজ খেলা হবে।

BCCI চায় শামি এই টুর্নামেন্টের জন্য উপলব্ধ থাকুক, তাই কোনোভাবেই শামিকে অবহেলা করতে চায় না টিম ম্যানেজমেন্ট। আগামী ২২ নভেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। যাইহোক, এর আগে শামিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজও খেলতে পারেন, যা ২৪ অক্টোবর থেকে শুরু হবে।

Mohammed Shami
Mohammed Shami

৩৩ বছর বয়সী মহম্মদ শামিকে (Mohammed Shami) ১১ অক্টোবর রঞ্জি ট্রফি ম্যাচ খেলতে দেখা যেতে পারে। তিনি ইতিমধ্যেই স্পষ্ট করেছেন যে তিনি বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতে আগ্রহী, তাই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে রঞ্জি ট্রফিতে নিজেকে চেষ্টা করতে পারেন। বাংলাকে ১১ অক্টোবর উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে।

আর দ্বিতীয় ম্যাচ ১৮ অক্টোবর বিহারের বিরুদ্ধে খেলা হবে। এমন পরিস্থিতিতে এই দুটি ম্যাচেই অংশ নিতে পারেন শামি। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের পর থেকে মহম্মদ শামি (Mohammed Shami) মাঠের বাইরে রয়েছেন। জানা গেছে যে টুর্নামেন্ট চলাকালীন তিনি চোট পেয়েছিলেন, যা সময়ের সাথে সাথে গুরুতর হওয়ার সম্ভাবনা ছিল।

এরপর ফেব্রুয়ারিতে তার গোড়ালির অস্ত্রোপচারও হয়। তিনি বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন এবং তার ম্যাচ ফিটনেস নিয়ে এখনও সন্দেহ রয়েছে। এর আগে, শামি (Mohammed Shami) দলীপ ট্রফিতেও অংশ নিতে যাচ্ছিলেন, কিন্তু BCCI স্পষ্ট করে দিয়েছে যে এটি এখন হবে না।

আরও পড়ুন। Mohammed Shami : মহম্মদ শামি অবসর নেওয়ার সাথে সাথেই তার জায়গা নেবেন এই মারাত্মক বোলার, উজ্জ্বল হবে ভারতীয় দলের ভবিষ্যৎ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.