আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: হঠাৎই বড় সিদ্ধান্ত নিলেন মহম্মদ শামি, এই ফরম্যাট থেকে দিলেন অবসরের ঘোষণা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের তারকা বোলার মহম্মদ শামি (Mohammed Shami) ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন। সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় অন্তর্ভুক্ত হন তিনি। কিন্তু, এই সময়েই চোট পান শামি। যার কারণে তার পায়ে অস্ত্রোপচার করতে হয়েছে। তাদের সুস্থ হতে অনেক সময় লাগতে পারে। এই কারণেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডে তাকে নির্বাচিত করা হয়নি। তবে, এখন তার অবসর নিয়ে একটি বড় আপডেট আসছে, যার প্রতিক্রিয়া তিনি নিজেই দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মহম্মদ শামি ২০১৩ সাল থেকে খেলছেন। তিনি গত ১১ বছর ধরে টিম ইন্ডিয়ার সেবা করছেন। ৩৩ বছর বয়সী শামি দুর্বল ফিটনেসের কারণে প্রতিদিন মাঠের বাইরে থাকেন। যেখানে টিম ইন্ডিয়াতে, জসপ্রিত বুমরাহ, সিরাজ এবং আরশদীপ সিং ফাস্ট বোলিং বিভাগের দায়িত্ব নিয়েছেন।
যেখানে আভেশ খান এবং ওমরান মালিকের মতো ফাস্ট বোলাররা ভারতীয় দলে তাদের পালার জন্য অপেক্ষা করছেন।এমন পরিস্থিতিতে বার্ধক্যজনিত শামিকে কোনো অবস্থাতেই সুযোগ দিতে চান না নির্বাচকরা।

বর্তমানে সাদা বলের ক্রিকেটে জায়গা পাচ্ছেন বলে মনে হয় না শামিকে (Mohammed Shami)। ২০২২ সালে ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি।যেখানে গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে খেলতে দেখা গিয়েছিল শামিকে।কাঁধ এবং অ্যান্ডির ইনজুরি তাকে অনেক কষ্ট দিচ্ছে। যার কারণে ওয়ানডে ফরম্যাটে টানা ১০ ওভার বোলিং করা কঠিন হতে পারে তার।

Mohammed Shami
Mohammed Shami

এমতাবস্থায়, শামি ওয়ানডে থেকে অবসর নিয়ে টি-টোয়েন্টিতে ৪ ওভার বল করার জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন।আমরা আপনাকে বলি যে ওয়ানডে বিশ্বকাপ ২০২৪ হারার পরে, মহম্মদ শামি নিজেই তার অবসর নিয়ে একটি বড় আপডেট দিয়েছিলেন। তিনি বলেছিলেন, যেদিন মনে হবে আমি ক্রিকেট নিয়ে বিরক্ত, সকালে ঘুম থেকে উঠে সোশ্যাল মিডিয়ায় অবসরের ঘোষণা দেব।এরপর থেকে যত তাড়াতাড়ি সম্ভব ক্রিকেট থেকে শামির অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে।

মহম্মদ শামি ভারতের হয়ে সব ফরম্যাটেই খেলেছেন। ওয়ানডেতে তিনি ১০০ টিরও বেশি ম্যাচ খেলেছেন। যেখানে তারা ১৯৫ উইকেট নিতে সফল হয়। সেই সময়কালে তিনি 5 বার ফাইল উইকেট নেওয়াতেও সফল হন। এছাড়া ৬৪ টেস্টের ১২২ ইনিংসে তিনি ২২৯ উইকেট নিয়েছেন। যেখানে তিনি টি-টোয়েন্টিতে মাত্র ২৩টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। যেখানে তার অ্যাকাউন্টে যোগ হয়েছে ২৪ উইকেট।

আরও পড়ুন । Mohammed Shami: চাইলেই কি সবাই ধোনি হতে পারে, মুম্বাই ইন্ডিয়ান্স হারতেই ক্যাপ্টেন হার্দিককে কটাক্ষ করলেন মোহাম্মদ শামি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.