আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammad Mahmudullah: রোহিত-বিরাট-জাদেজার পর অবসরের ঘোষণা দিলেন আর এক অভিজ্ঞ, দেশের হয়ে আর একটাও ম্যাচে দেখা যাবে না তাকে !!

Published on:

WhatsApp Group Join Now

Mohammad Mahmudullah: ভারতীয় দল (Team India) ১৭ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শনিবার বার্বাডোসে দ্বিতীয়বারের মতো T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে। ভারতের এই জয়ে দেশের আনাচে কানাচে পালিত হয়। এদিকে ভারতীয় ক্রিকেট ভক্তরাও তিনটি হৃদয় বিদারক খবর পেয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) একের পর এক T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে এখন ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন আরেক কিংবদন্তি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ মাহমুদুল্লাহ (Mohammad Mahmudullah) । মাহমুদউল্লাহর বয়স ৩৮ বছর। এমন পরিস্থিতিতে একটানা ক্রিকেট খেলা তার জন্য খুবই কঠিন হবে। এমন পরিস্থিতিতে অবসরের ঘোষণা দিয়ে তরুণ খেলোয়াড়দের এগিয়ে যাওয়ার পথ খুলে দিয়েছেন তিনি।

Mohammad Mahmudullah, Team India
Mohammad Mahmudullah

২০০৭ সালে বাংলাদেশের জন্য প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহ বাংলাদেশের হয়ে ৫০টি টেস্ট ম্যাচ, ২৩২টি ওয়ানডে এবং ১৩৮টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি টেস্ট ফরম্যাটে ৩৩.৪৯ গড়ে ২৯১৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি। এছাড়াও তিনি ৪৬.৫৩ গড়ে ৪৩ উইকেট নিয়েছেন।

সাদা বলের ক্রিকেটে তার পরিসংখ্যানও অসাধারণ। ওয়ানডেতে ৩৫.৬৬ গড়ে ৫৩৮৬ রান করেছেন তিনি। এই সময়ের মধ্যে, তিনি ৪টি সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি করেছেন। ওয়ানডে ক্রিকেটে তার নামে ৮২ উইকেট রয়েছে। এছাড়া আন্তর্জাতিক T20 তে ৮টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৩৯৪ রান করেছেন এবং ৪০টি উইকেট নিয়েছেন।

২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জিতে বাংলাদেশ তার কিংবদন্তি খেলোয়াড়কে স্মরণীয় বিদায় দিতে পারেনি। সবুজ জার্সিধারী দল সুপার ৮ পর্বে উঠতে সক্ষম হলেও এখানে তাদের আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও ভারতের (Team India) কাছে হারের মুখে পড়তে হয়েছে। গ্রুপ পর্বে ৪ ম্যাচের মধ্যে ৩টিতেই জিতেছে বাংলাদেশ। তারা শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়েছে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের মুখে পড়তে হয়েছে তাদের।

আরও পড়ুন।Mohammad Mahmudullah: ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হওয়া সত্ত্বেও মোহাম্মদ মাহমুদুল্লাহর পারফরম্যান্সে অসন্তুষ্ট হলেন সাকিব আল হাসানের সেরা বন্ধু, স্ট্রাইক রেট নিয়ে করলেন সমালোচনা !!
About Author

Leave a Comment

2.