আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপে খারাপ ফর্মের জন্য পাক অধিনায়ক বাবর আজমকে এক হাত নিলেন মহম্মদ কাইফ !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) বাবর আজমের (Babar Azam) পাকিস্তান ক্রিকেট দলের জন্য কিছুই ভালো হয়নি। টানা দুই হারের পর কানাডার বিপক্ষে জয়ের পতাকা উত্তোলন করেছে পাকিস্তান। এদিকে পাক দলকে অনেক ট্রোলিংয়ের মুখেও পড়তে হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকেও (Babar Azam) তিরস্কার করেছেন ভারতের অবসরপ্রাপ্ত ক্রিকেটার মোহাম্মদ কাইফ (Mohammed Kaif)। দলের ত্রুটিগুলোও প্রকাশ করেছেন তিনি। আসলে, সম্প্রতি মোহাম্মদ কাইফ (Mohammed Kaif) স্টার স্পোর্টসে একটি সাক্ষাৎকার দিয়েছেন।

সেখানে তিনি পাকিস্তানের T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) থেকে বাদ পড়ার কারণ জানিয়েছেন। বাবর আজম (Babar Azam), মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ও মোহাম্মদ আমিরের (Mohammed Amir) কারণে পাকিস্তান দলকে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে বলে দাবি করেছেন কাইফ।

তিনি বলেন, “প্রথম ম্যাচে মোহাম্মদ আমির সুপার ওভারে ওয়াইড বল করছিলেন। এটা খুবই খারাপ বোলিং ছিল। বোলিংয়ের কারণে আপনি সেই ম্যাচ হেরেছিলেন। পরের ম্যাচে ১১৯ রান তাড়া করতে পারেনি।”

বাবর সম্পর্কে তিনি বলেন, “সে খারাপ ব্যাটিং করেছে এবং ক্যাচ ফেলেছে। আমি বুঝতে পারছি তারা কানাডাকে হারিয়েছে, কিন্তু তারা সেখানে প্রশংসা পাওয়ার মতো কিছু করেনি।”

Babar Azam, T20 World Cup 2024
Babar Azam

বিষয়টি সামনে নিয়ে বাবর আজমকে তিরস্কার করেন মোহাম্মদ কাইফ। তার ব্যাটিং নিয়ে মন্তব্য করতে গিয়ে সাবেক ভারতীয় ক্রিকেটার বলেন, “বাবর আজম ভারতের বিপক্ষে সেট হয়েছিলেন কিন্তু ম্যাচ জিততে পারেননি। মোহাম্মদ রিজওয়ানও ভালো খেলছিলেন। তবে ব্যাটিংয়ের কারণে তারা ম্যাচ হেরেছে।”

“যেখানে দুই ব্যাটসম্যানই সেট ছিল। তারা চাপে আউট হয়ে যায়। তারা ক্যাচ ড্রপ করে এবং চাপে ব্যাট করতে পারে না। ভক্তদের প্রার্থনা তার সঙ্গে নেই। সেখানে তোলপাড় চলছে। কে তাকে সমর্থন করছে? সবাই তাদের বিরুদ্ধে দাঁড়িয়েছে; আপনি তাদের প্রাক্তন খেলোয়াড়দের কথা বলুন না কেন, আমি সব দেখি; খুব খারাপ খেলার ফলে কেউ তাকে সমর্থন করছে না।”

এটি লক্ষণীয় যে ১৪ জুন আমেরিকা এবং আয়ারল্যান্ডের মধ্যে খেলাটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল, যার কারণে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের অ্যাকাউন্টে পাঁচ পয়েন্ট নিবন্ধন করেছে।

এর মাধ্যমে আমেরিকা সহজেই সুপার-৮-এ জায়গা করে নেয়। তবে আমেরিকার যোগ্যতা অর্জনের কারণে পাকিস্তান দলকে ২০২৪ সালের T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) থেকে ছিটকে যেতে হয়েছিল।

আরও পড়ুন। T20 World Cup 2024: জাদেজার সাথে বন্ধুত্বের জেরেই এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে সুযোগ দিচ্ছেন না রোহিত শর্মা, পস্তাতে হবে টিম ইন্ডিয়াকে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.