আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: গৌতম গম্ভীরের প্রধান কোচ হওয়ার সাথেই একেবারে শেষের দরজায় এসে পৌঁছালো এই বোলারের ক্যারিয়ার, শীঘ্রই দেবেন অবসরের ঘোষণা !!

Updated on:

WhatsApp Group Join Now

মোহাম্মদ শামিকে (Mohammed Shami) নিয়ে উঠে এসেছে এক বড় আপডেট। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) রূপে নতুন প্রধান কোচ পেয়েছে টিম ইন্ডিয়া (Team India) । গম্ভীর (Gautam Gambhir) ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ভবিষ্যতের দল তৈরিতে মনোযোগ দেবেন। এমন পরিস্থিতিতে অনেক সিনিয়র খেলোয়াড়ের ক্যারিয়ার হুমকির মুখে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এমনকি T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। কিন্তু এখন এই ধারাবাহিকতায় টিম ইন্ডিয়ার আরেক অভিজ্ঞ ফাস্ট বোলারের ক্যারিয়ারও হুমকির মুখে। মনে করা হচ্ছে গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার পর বোলারকে এখন ভারতীয় দল থেকে বাদ দেওয়া হতে পারে।

আসলে, টিম ইন্ডিয়ার সেরা ফাস্ট বোলার মহম্মদ শামি চোটের কারণে গত ৮ মাস ধরে মাঠের বাইরে রয়েছেন। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের সময় তিনি আহত হয়েছিলেন এবং টুর্নামেন্ট শেষ হওয়ার পরে তার আহত পায়ে অস্ত্রোপচার করা হয়েছিল বলে জানা গেছে। তারপর থেকে তিনি পুনর্বাসন চলছে।

মহম্মদ শামি ওডিআই বিশ্বকাপে খুব ভালো পারফরম্যান্স করেছিলেন এবং ভারতকে ফাইনালে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। কিন্তু এখন তার বয়স ৩৩ বছর এবং ফিটনেসের দিক থেকে তাকে তরুণ খেলোয়াড়দের সাথে তুলনা করা যায় না।

Mohammed Shami
Mohammed Shami

বলা হচ্ছে যে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে হোম টেস্ট সিরিজে মহম্মদ শামির প্রত্যাবর্তন ঘটবে। তবে এই প্রসঙ্গে বড়সড় বক্তব্য দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন বোলিং কোচ পারস মহামব্রে (Paras Mhambrey) । তিনি বলেছেন যে শামি খুব ভাল বোলার এবং দলে শক্তি নিয়ে আসে, তবে তার ফিটনেস অন্য কোনও তরুণ খেলোয়াড়ের সাথে তুলনা করা যায় না।

মহমব্রে (Paras Mhambrey) গৌতম গম্ভীরকে মহম্মদ শামিকে বুদ্ধিমানের সাথে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন, যাতে তিনি টিম ইন্ডিয়াতে তার সেরা অবদান রাখতে পারেন। এমন পরিস্থিতিতে এই ড্যাশিং ফাস্ট বোলারের ভবিষ্যৎ কী দাঁড়ায় সেটাই দেখার।

মহম্মদ শামির (Mohammed Shami) ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ভারতের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচে ২২৯টি উইকেট নিয়েছেন। একই সময়ে, ১০১টি ওয়ানডে ম্যাচে তিনি ২৩.৬৮ গড়ে এবং ৫.৫৬ ইকোনমিতে ১৯৫টি উইকেট নিয়েছেন। এছাড়াও, তিনি ২৩টি T20 আন্তর্জাতিক খেলেছেন, যার মধ্যে তিনি ২৪ টি সাফল্য অর্জন করেছেন।

আরও পড়ুন। Mohammed Shami: শামির সঙ্গে বিচ্ছেদের পরেও প্রেম কমছে না হাসিন জাহানের, করলেন ভালোবাসাপূর্ণ পোস্ট !!
About Author

Leave a Comment

2.