আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: জিম্বাবুয়ের বিরুদ্ধে ইন্ডিয়ার স্কোয়াডে ফিরতে চলেছেন ‘সুইং কিং’, নিজের গতি দিয়ে প্রতিপক্ষদের করবেন ধরাশায়ী !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের মিশন হল পরবর্তী জিম্বাবুয়ের (IND vs ZIM) সফরে জয়লাভ করা। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে, ভারতীয় ক্রিকেট দল পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলতে জিম্বাবুয়েতে রওনা হতে চলেছে। মনে করা হচ্ছে যে বেশিরভাগ তরুণ খেলোয়াড়দের এই T20 সিরিজে সুযোগ দেওয়া হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অন্যদিকে রোহিত শর্মা (Rohit Sharma) , বিরাট কোহলি (Virat Kohli) এবং জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) মতো সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হবে। তবে, জিম্বাবুয়ের বিপক্ষে একজন সিনিয়র ফাস্ট বোলার ফিরতে পারেন, যিনি গত ৭ মাস ধরে ভারতীয় দল থেকে দূরে ছিলেন।

আসলে, মহম্মদ শামি (Mohammed Shami) আজকাল ভারতীয় দল থেকে দূরে সরে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে ফিরতে পারেন তিনি। শামি শেষবার ভারতের হয়ে ২০২৩ সালের বিশ্বকাপে অংশ নিয়েছিলেন। কিন্তু এই ইভেন্টের পরে তার অস্ত্রোপচার হয়েছিল, যার কারণে শামি IPL ২০১৪-এ অংশ নিতে পারেননি।

অস্ত্রোপচারের কারণে ২০২৪ সালের T20 বিশ্বকাপও মিস করতে হয়েছিল শামিকে। তবে এখন জিম্বাবুয়ের বিপক্ষে ফিরতে পারে তারা। ২০২৩ বিশ্বকাপে তার বোলিংয়ে সর্বনাশকারী শামি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তাকে বোলিং করতে দেখা গেছে।

ভিডিওতে শামিকেও দ্রুত দৌড়াতে দেখা গেছে। অস্ত্রোপচারের পর জাতীয় ক্রিকেট একাডেমিতে BCCI মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

Mohammad Shami, Ind Vs Zim
Mohammad Shami

দ্রুত গতিতে তার পুনর্বাসন করা হচ্ছে। এখন মনে করা হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে ফিরেই বড় আসরের প্রস্তুতি সেরে ফেলতে চান শামি। ভারতীয় দৃষ্টিকোণ থেকে, শামি টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার।

২০২৩ সালের বিশ্বকাপে প্রথম ৪টি ম্যাচে খেলার সুযোগ পাননি শামি। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোট কাটিয়ে প্লেয়িং ইলেভেনে সুযোগ পান তিনি।

এরপর শামি তার সুইং ও গতিতে প্রতিপক্ষ দলের কাজ শেষ করেন। তিনি ৭টি ম্যাচে ২৪টি উইকেট নিয়েছিলেন এবং টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী বোলারও হয়েছিলেন।

পুরো প্রতিযোগিতায় তিনি দুইবার পাঁচ উইকেট শিকার করেন। বিশেষ ব্যাপার ছিল মাত্র ৭ ম্যাচ খেলেই টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট নেওয়া বোলার হয়ে গেলেন শামি। এই কারণেই মোহাম্মদ শামিকে ভারত জিম্বাবুয়ের সফরে (IND vs ZIM) পুনরায় দেখা যেতে পারে।

আরও পড়ুন। IND vs ZIM: বিশ্বকাপের পর বাদ পড়বেন রোহিত-বিরাট, এই ২৭ বছর বয়সী প্লেয়ারের হাতে তুলে দেওয়া হবে দায়িত্ব !!
About Author

Leave a Comment

2.