আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Champions Trophy 2025: “আমার বয়স হয়ে গেছে…” ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই অবসরের ঘোষণা দেবেন এই কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (Champions Trophy 2025) নিয়ে আলোচনা চলছে পুরোদমে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) পর সব দলেরই চোখ থাকবে চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে। টিম ইন্ডিয়াকে (Team India) ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর এই ICC ট্রফি জেতার বড় প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু, এই ইভেন্টের পর অনেক বড় খেলোয়াড়ই অবসরের ঘোষণা দিতে পারেন। রিপোর্ট বিশ্বাস করা হলে, আন্তর্জাতিক ক্রিকেটকেও বিদায় জানাতে পারেন এক অভিজ্ঞ সিনিয়র খেলোয়াড়। আফগানিস্তান ক্রিকেট দল গত ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত পারফর্ম করেছে। সেমিফাইনালে আফ্রিকান দলের কাছে শোচনীয়ভাবে হেরে যেতে হয়েছে।

এরপর ভারতের সঙ্গে ২০২৪ T20 বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্ন ভেঙ্গে যায়। তবে, আফগান দলের চোখ থাকবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার দিকে। তবে টুর্নামেন্টের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন ৩৯ বছর বয়সী অলরাউন্ডার মোহাম্মদ নবী (Mohammed Nabi) ।

বিশ্বজুড়ে T20 লিগে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে মোহাম্মদ নবীর (Mohammed Nabi) । ব্যাটিং দিয়ে আফগানিস্তানের পতাকা তুলেছেন তিনি। কিন্তু বয়স বাড়ার কারণে তার ১৫ বছরের ক্যারিয়ার স্থগিত হয়ে যেতে পারে।

Mohammed Nabi, Champions Trophy 2025
Mohammed Nabi

২০০৯ সালে আফগানিস্তানের হয়ে তার ওডিআই অভিষেক হয়। যেখানে পরের বছরই প্রথম T20 খেলা হয়েছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে টেস্টে অভিষেক হতে তার লেগেছিল ৮ বছর। নবী ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচের পর এই ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করেছিলেন।

একই সঙ্গে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy 2025) পর ওডিআইও করা যাবে। তিন ফরম্যাটেই আফগানিস্তানের হয়ে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ নবী। টেস্টে তার ক্যারিয়ার বেশিদিন টিকতে পারে না। ৩ টেস্টের ৩ ইনিংসে নবী মাত্র ৩৩ রান করেন।

যেখানে ১৬১টি ওয়ানডে ম্যাচে করেছেন ৩৪৪৭ রান। যার মধ্যে তিনি ১৬টি হাফ সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরি করেছেন। T20 ক্রিকেটের কথা বললে, তিনি ১২৯টি ম্যাচে ২১৬৫ রান করেছেন। এই সময়ে তিনি ৬টি হাফ সেঞ্চুরি করেন।

আরও পড়ুন। Champions Trophy 2025: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অধিনায়কত্ব করবেন এই খেলোয়াড়, দলে ফিরছেন অভিজ্ঞ খেলোয়াড়রা !!
About Author

Leave a Comment

2.