আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: আইয়ার নয় বরং এই তুখোর ব্যাটসম্যানকে সূর্যকুমারের রিপ্লেসমেন্ট হিসাবে চাইছে মুম্বাই ইন্ডিয়ান্স, কয়েক কোটি টাকায় হল ডিল ফাইনাল !!

Published on:

WhatsApp Group Join Now

T20 ফরম্যাট থেকে রোহিত শর্মার (Rohit Sharma) অবসরের পর টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তবে সূর্যর জাতীয় দলে চান্স পাওয়া আর দলের অধিনায়ক হওয়ার পিছনে IPL ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের বড় হাত রয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েই নিজেকে প্রতিস্থাপিত করেছেন স্কাই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কলকাতা নাইট রাইডার্সের হয়ে IPL ক্যারিয়ার শুরু করলেও, মুম্বাই ইন্ডিয়ান্সে এসেই সূর্য নিজের সেরা প্রদর্শনটি প্রকাশ করতে সক্ষম হয়েছিলেন। টিম ম্যানেজমেন্টের নেওয়া সিদ্ধান্ত সূর্যের ক্যারিয়ার বদলে দেয়। তাকে টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে প্রস্তুত করে মুম্বাই টিম ম্যানেজমেন্ট। এরপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)।

২০২২ সালে বিশ্বের এক নম্বর T20I ব্যাটসম্যান হয়ে ওঠেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তবে বিগত কয়েকটি ম্যাচে তার আশানুরূপ পারফরমেন্সের জন্য আপাতত দুই নম্বর স্থানে নেমে এসেছেন তিনি। তবে খুব শীঘ্রই আবার শীর্ষস্থান দখল করে ফেলবেন তিনি। তবে এই পরিস্থিতিতে একটি খবর সোশ্যাল মিডিয়ায় বেশ জল্পনার সৃষ্টি করেছে।

ভারতীয় T20 দলের অধিনায়ক সূর্যকুমার যাদব নাকি তার পুরানো ফ্রাঞ্চাইজিতে ফিরতে চলেছেন। সূত্রের খবর অনুযায়ী, সূর্যকুমার যাদবকে দলের তাদের পরবর্তী অধিনায়ক বানাতে চাইছে কলকাতা নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট। প্রসঙ্গত ২০২৪ সালের IPL-এ শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বে তৃতীয়বারের জন্য IPL খেতাব জয় করে KKR।

Rinku Singh And Suryakumar Yadav
Rinku Singh And Suryakumar Yadav

তবে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) দলের অধিনায়ক হিসেবে পেতে চাইছে কলকাতা নাইট রাইডার্স। মুম্বাই ইন্ডিয়ান্স এর থেকে ট্রেড করে সূর্যকুমারকে দলে টানতে চাইছে KKR ফ্র্যাঞ্চাইজি। তবে সূর্যের বদলি হিসেবে শ্রেয়াস আইআরকে (Shreyas Iyer) নয় বরং তরুণ তারকা রিঙ্কু সিংকে (Rinku Singh) চাইছে মুম্বাই টিম ম্যানেজমেন্ট।

গত দুই বছরে সূর্যকুমারের পর যদি ভারতীয় দলের কোন ব্যাটসম্যান ভক্তদের মন জয় করে থাকেন তাহলে তিনি হলেন রিংকু সিং (Rinku Singh)। গুজরাট টাইটানসের বিরুদ্ধে IPL-এর মঞ্চে শেষ ৫ বলে ৫টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ ফিনিশিং করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তারপর থেকে রিংকুর বিস্তর প্রভাব দেখা গিয়েছে, ভারতীয় দলের হয়েও তিনি অভিষেক করে ফেলেছেন।

রিংকু সিং IPL-এ ৪৫ ম্যাচে ৩০.৭৯ গড়ে ১৪৩.৩৪ স্ট্রাইক রেটে ৮৯৩ রান করেছেন। গত বছর IPL-এ মুম্বাই ইন্ডিয়ান্স একজন ফিনিশারের অভাব বোধ করেছিল সেখানে রিংকু সিং (Rinku Singh) হবেন যোগ্য ব্যক্তি ফিনিশার হিসাবে ম্যাচ মুম্বাইতে ম্যাচ জেতাতে সক্ষম হবেন।

আরও পড়ুন। Suryakumar Yadav: কলকাতার ঘটনার তীব্র সমালোচনা করলেন সূর্যকুমার যাদব, মেয়েদের জন্য সোশ্যাল মিডিয়াতে দিলেন বিশেষ বার্তা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.