আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

মহম্মদ শামি অবসর নেওয়ার সাথে সাথেই তার জায়গা নেবেন এই মারাত্মক বোলার, উজ্জ্বল হবে ভারতীয় দলের ভবিষ্যৎ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) এখনও দলে ফেরেননি। ২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপের সময় তিনি চোট পেয়েছিলেন, তারপরে তাকে অস্ত্রোপচার করতে হয়েছিল। মহম্মদ শামি তার প্রত্যাবর্তনের জন্য কঠোর পরিশ্রম করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত এক দশকে নিজের বোলিং সামর্থ্য প্রমাণ করেছেন গোটা বিশ্বের কাছে। ২০২৩ সালের বিশ্বকাপেও তাকে অসাধারণ লাগছিল। এরপরই ভক্তদের মনে প্রশ্ন উঠতে শুরু করে যে অবসরের পর দলে তার জায়গা কে নেবে? একইসঙ্গে, এখন মহম্মদ শামির জায়গা দাবি করেছেন একজন ফাস্ট বোলার।

মহম্মদ শামি টিম ইন্ডিয়ার অন্যতম ভয়ঙ্কর ফাস্ট বোলার। নিজের বোলিংয়ে ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন তিনি। তিনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এমন একটি অবস্থান অর্জন করেছেন যা খুব কম বোলার দ্বারা অর্জিত হয়েছে। তার গতি, নির্ভুলতা এবং সুইং দিয়ে, মহম্মদ শামি (Mohammed Shami) ভারতীয় ফাস্ট বোলিং আক্রমণকে তার উচ্চতায় নিয়ে গেছেন।

Mayank Yadav, Mohammed Shami
Mayank Yadav

২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপেও তিনি দলের প্রধান বোলার ছিলেন। এমন পরিস্থিতিতে ভক্তদের মনে প্রশ্ন মহম্মদ শামির অবসরের পর দলে তার জায়গা কে নেবে? যদিও এর জন্য অনেক প্রতিযোগী রয়েছে, তবে এই দৌড়ে যিনি সবচেয়ে এগিয়ে আছেন তিনি হলেন তরুণ বোলার মায়াঙ্ক যাদব (Mayank Yadav)।

আইপিএল ২০২৪-এ, মায়াঙ্ক যাদব (Mayank Yadav) তার গতি দিয়ে দর্শকদের অনেক মুগ্ধ করেছিলেন। তিনি ব্যাটসম্যানদের পরাজিত করে তার দল লখনউ সুপার জায়ান্টসের নায়ক হয়ে ওঠেন। তাই মহম্মদ শামির জায়গায় মায়াঙ্ক যাদবকে সবচেয়ে শক্তিশালী প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বোলিংয়ে ধারাবাহিকতা ও বৈচিত্র্য দেখিয়ে তিনি প্রমাণ করেছেন তিনি কোন স্তরের খেলোয়াড়। মায়াঙ্ক যাদবের (Mayank Yadav) ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ারও জমকালো। প্রথম শ্রেণীর ক্রিকেটের একটি ম্যাচের একটি ইনিংসে বোলিং করার সময় তিনি ২ উইকেট নিয়েছিলেন। মহম্মদ শামি নিয়েছেন ৪৪৮ উইকেট।

এছাড়া ১৭টি লিস্ট এ ম্যাচে তার নামে রয়েছে ৩৪ রান। এই সময়ের মধ্যে তার অর্থনীতির হার হয়েছে ৫.৩৫। ১৪ T20 ম্যাচে তিনি ১৯ উইকেট নিতে সক্ষম হয়েছেন। যদি মহম্মদ শামির (Mohammed Shami) আন্তর্জাতিক ক্যারিয়ারের কথা বলা হয়, টিম ইন্ডিয়াতে তার অবদান অবিস্মরণীয়। তিনি ৬৪ টেস্ট ম্যাচে ২২৯ উইকেট নিয়েছেন। মহম্মদ শামি ১০১টি ওয়ানডে এবং ২৩টি T20’তে ১৯৫ উইকেট এবং ২৪টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Mohammed Shami: সানিয়া মির্জার সাথে বিয়ে নিয়ে নীরবতা ভাঙলেন মহম্মদ শামি, সাক্ষাৎকারে করলেন বড়সড় প্রকাশ !!
About Author

Leave a Comment

2.