আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দুর্দান্ত ফর্মে থাকলেও বাংলাদেশ টেস্টে সুযোগ নেই শুভমান গিলের, এই তরুণ ছিনিয়ে নেবেন জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

শুভমান গিলকে (Shubman Gill) তিন ফরম্যাটেই ভারতের তারকা ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। ভারতের হয়েও দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। কিন্তু সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্সে ভাটা পড়েছে। টেস্ট ক্রিকেটে অনেকটাই হতাশ করেছেন তিনি। এই কারণেই ৩৩ বছর বয়সী একজন ওপেনার ব্যাটসম্যান খুব শীঘ্রই টেস্ট ক্রিকেটে গিলকে (Shubman Gill) প্রতিস্থাপন করতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দলীপ ট্রফি ২০২৪ শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে। ৫ সেপ্টেম্বর থেকে ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে অনেক তারকা খেলোয়াড়কে। এর মধ্যে শুভমান গিলের (Shubman Gill) নামও রয়েছে। ভারতের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে গিলকে। তবে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করার এটাই হবে তার শেষ সুযোগ। দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে না পারলে খুব শীঘ্রই দলে ঢুকতে পারেন মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)।

মায়াঙ্ক আগরওয়ালও (Mayank Agarwal) দুলিপ ট্রফিতে ভারতের এ দলের একজন অংশ, যার কমান্ড শুভমান গিলের কাঁধে। তার মানে, মায়াঙ্ক যদি দলীপ ট্রফিতে ভালো পারফর্ম করেন, তাহলে তিনি টিম ইন্ডিয়াতে কামব্যাক করতে পারেন। তবে তার ক্যাপ্টেন অর্থাৎ গিল ছাড়ার পরেই তার প্রত্যাবর্তন ঘটবে।

Shubman Gill: Mayank Agarwal
Mayank Agarwal

আমরা যদি মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) পারফরম্যান্সের কথা বলি, কিছু ঘরোয়া টুর্নামেন্টে মায়াঙ্কের পারফরম্যান্স বেশ ভালো হয়েছে। তিনি যদি দলীপ ট্রফিতে কিছু ভাল পারফরম্যান্স দেখান তবে তিনি টিম ইন্ডিয়াতে ফিরে আসতে পারেন।

আমরা যদি এখন পর্যন্ত মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) ক্যারিয়ারের দিকে তাকাই, আন্তর্জাতিক ক্রিকেটে ২১টি টেস্ট ম্যাচের ৩৬টি ইনিংসে ব্যাট করার সময় তিনি ৪১.৩৩ গড়ে মোট ১৪৮৮ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে ৪টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরির ইনিংস দেখা গেছে। মায়াঙ্ক ২টি ডাবল সেঞ্চুরিও করেছেন, যার একটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং অন্যটি বাংলাদেশের বিপক্ষে এসেছে।

একই সময়ে, ODI ফরম্যাটে, তিনি এখন পর্যন্ত মাত্র ৫টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৭.২ গড়ে মাত্র ৮৬ রান করতে সক্ষম হয়েছেন। ২০২২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

আরও পড়ুন। Shubman Gill: শচীনের মতো ক্লাস থাকলেও শুভমান গিলের এই প্রতিদ্বন্দ্বীকে কখনোই দলে চান্স দেবেন না গম্ভীর, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author

Leave a Comment

2.