আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গম্ভীরের অহংকার ভাঙবে শ্রীলঙ্কার এই ৩ তরুণ তুর্কি, তালিকায় আছে ধোনির শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ শুরু হতে চলেছে। দুই দলের মধ্যে ৩টি T20 ও ৩টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজের জন্য দুই দলের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। কোচ হিসাবে টিম ইন্ডিয়ার (Team India) সাথে এটি গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম সিরিজ, তাই তিনি যেকোনো মূল্যে জয় দিয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু করতে চান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তার স্বপ্ন ভেঙ্গে যেতে পারে। কারণ শ্রীলঙ্কা দলে এমন তিনজন খেলোয়াড় রয়েছেন, যারা ভারতকে তাদের মাটিতে একটি ম্যাচও জিততে দেবেন না, একাই সিরিজ ছেড়ে দেবেন। এই পরিস্থিতিতে টিম ইন্ডিয়াকে যে কোনও মূল্যে এই তিন খেলোয়াড়ের থেকে দূরে থাকতে হবে।

যদিও ভারত-শ্রীলঙ্কা সিরিজ জয়ে সব খেলোয়াড়ই বাধা হয়ে দাঁড়াবে। তবে জয়ের পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়াতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল মেন্ডিস (Kusal Mendis)। এর কারণ তার সাম্প্রতিক চমৎকার পারফরম্যান্স। কুশল দুর্দান্ত ফর্মে রয়েছে এবং বোলারদের সমস্যায় ফেলছে।

Dasun Shanaka,Matheesha Pathirana,Kusal Mendis, Gautam Gambhir
Dasun Shanaka,Matheesha Pathirana,Kusal Mendis

এমতাবস্থায় গৌতম গম্ভীর (Gautam Gambhir) যদি প্রথম সিরিজ জিততে চান, তাহলে তাকে উইকেটরক্ষককে আউট করার পথ খুঁজতে হবে। আমরা যদি তার সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকাই, তার শেষ চার ম্যাচে ৭২*, ১০৫*, ৪৬ এবং সদ্য সমাপ্ত আইপিএল মৌসুমে ১৭ রানের ইনিংস ছিল।

শুধু কুশল মেন্ডিস নয়, টিম ইন্ডিয়ার জয়ে বাধা হয়ে দাঁড়াতে পারেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক দাসুন শানাকাও (Dasun Shanaka)। তার সাম্প্রতিক অলরাউন্ডারের পারফরম্যান্স বেশ ভালো, যা টিম ইন্ডিয়াকে ম্যাচ জেতা থেকে আটকাতে পারে। তাই কোচ গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ও শানাকার জন্য ভালো পরিকল্পনা তৈরি করতে হবে।

নইলে কবে ভারতের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নেবে। যদি তার সাম্প্রতিক পারফরম্যান্সের দিকে তাকানো হয়, তিনি সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগে ১০ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন এবং ব্যাট হাতে 99 রান করেছেন। কুশল মেন্ডিস এবং দাসুন শানাকার চেয়ে টিম ইন্ডিয়ার জন্য বড় হুমকি হতে চলেছে মাথিশা পাথিরানা (Matheesha Pathirana)। কারণ এই সময়ে বোলার খুবই বিপজ্জনক ফর্মে রয়েছেন। তার সাম্প্রতিক পারফরম্যান্সও চমৎকার।

এমন পরিস্থিতিতে মাথিশার (Matheesha Pathirana) বোলিংয়ে কঠিন চ্যালেঞ্জ দিতে হবে গৌতম গম্ভীরকে। এটা না হলে ভারতের ব্যাটিংয়ের পিঠ কবে ভাঙবে আমরা জানি না। মাথিশার সাম্প্রতিক রেকর্ডের কথা বলা হয়, তিনি লঙ্কা প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপ থেকে রোহিত-বিরাট সহ বাদ পড়বেন এই ৫ কিংবদন্তি, গম্ভীরের সিদ্ধান্তে তৈরি হবে নতুন একাদশ !!
About Author

Leave a Comment

2.