আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SA: ভারতের ট্রফি জয়ের স্বপ্ন ভাঙতে চলেছেন এই প্রোটিয়া কিংবদন্তি, চিন্তায় বিরাট-রোহিতরা !!

Published on:

WhatsApp Group Join Now

আজ T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা (IND vs SA) দল। ১০ বছর পর T20 বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারতীয় দল। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন এই দলের পারফরম্যান্স দুর্দান্ত। এখন পর্যন্ত খেলা ম্যাচে একটিও হারের মুখে পড়েনি মেন ইন ব্লু। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে আফ্রিকান শিবিরে এমন একজন খেলোয়াড় আছে যে টিম ইন্ডিয়ার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙে দিতে পারে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে (IND vs SA) বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) উইকেট নিতে পারেন এই বোলার।

এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বোলিং ইউনিট দুর্দান্ত। এখনও পর্যন্ত খেলা ম্যাচগুলোতে প্রোটিয়া দলের বোলারদের পারফরম্যান্সও দেখা গেছে।
এমন পরিস্থিতিতে ফাইনাল ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের জন্য সমস্যা তৈরি করতে পারে দক্ষিণ আফ্রিকার একজন মারাত্মক বোলার।

আর সেই ফাস্ট বোলার হলেন মার্কো য়ানসেন (Marco Jansen), যিনি ভারত-দক্ষিণ আফ্রিকা (IND vs SA) ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মাকে (Rohit Sharma) তার দ্রুত গতি এবং সুইং দিয়ে সমস্যায় ফেলতে পারেন। নিজের সুইং বোলিং দিয়ে ভারতকে প্রথম ধাক্কাও দিতে পারেন য়ানসেন।

Marco Jansen, Ind Vs Sa
Marco Jansen

সেমিফাইনাল ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত বোলিং দেখান মার্কো য়ানসেন (Marco Jansen)। এই ম্যাচে তিনি তার বোলিং দক্ষতা দেখিয়ে ৩ ব্যাটসম্যানকে তার শিকারে পরিণত করেন। উদ্বোধনী ওভারেই আফগানিস্তানের ব্যাটসম্যানদের পিঠ ভেঙে দেন তিনি।

এখনও পর্যন্ত য়ানসেন ২০২৪-এর T20 বিশ্বকাপে ভালো বোলিং করেছেন। তবে উইকেট নেওয়ার ক্ষেত্রে খুব একটা সফল হতে পারেননি তিনি। এখন পর্যন্ত খেলা ৮ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে রোহিত শর্মা ৭ ম্যাচে ৩টি হাফ সেঞ্চুরি করেছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলায় ৫২ রানের অপরাজিত ইনিংস খেলেন রোহিত। যেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি আক্রমণাত্মক ব্যাটিং করেন এবং ৯২ রান করেন। ইংল্যান্ডের বিপক্ষেও ৫৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

তবে কোহলির ব্যাট খারাপ ফর্মে রয়েছে। এখনও পর্যন্ত খেলা একটি ম্যাচেও বড় ইনিংস খেলতে পারেননি তিনি। বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেছেন কিং কোহলি। তবে আজকের ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (IND vs SA) ম্যাচে বিরাটের কাছ থেকে বড় ইনিংসের আশা করবে ভারতীয় দল।

আরও পড়ুন। IND VS SA: এই প্লেয়ারের আগমনীতে ভেস্তে যাবে শ্রেয়স ও রাহুলের টেস্ট খেলার স্বপ্ন, দেখা যাবেনা আজীবনকাল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.