আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন সিরিজে ভারতীয় দলে সুযোগ পেতে চলেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, ৩ বছর ধরে দলে নিচ্ছেন না রোহিত-দ্রাবিড়!!

Published on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ের বিরুদ্ধে জয়ের পর এবার শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ খেলতে চলেছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ২৭ জুলাই থেকে এই সিরিজ শুরু হবে এবং চলবে ৭ আগস্ট পর্যন্ত। আর শীঘ্রই এই সফরের জন্য ভারতীয় দলের স্কোয়াড ঘোষণা করবে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলে (Team India) সুযোগ পেতে চলেছেন ৩৪ বছর বয়সী এক অভিজ্ঞ খেলোয়াড়। বিশেষ বিষয় হল এই খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) আমলে কখনও সুযোগ পাননি। তবে এখন তিনি অবশ্যই গৌতম গম্ভীরের(Gautam Gambhir) মেয়াদে সুযোগ পাবেন।

T20 বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জায়গায় গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নতুন হেড কোচ হিসাবে নির্বাচিত করেছে BCCI। হেড কোচ হওয়ার পর শ্রীলঙ্কা সফরের মধ্যে দিয়ে নিজের মেয়াদ শুরু করতে চলেছেন গম্ভীর। এই সফরের জন্য, গম্ভীরের কোচিংয়ে মনীশ পান্ডেকে (Manish Pandey) শ্রীলঙ্কা সফরের জন্য টিম ইন্ডিয়াতে (Team India) বেছে নেওয়া হতে পারে।

Manish Pandey, Team India
Manish Pandey

ভারতীয় দলের ব্যাটসম্যান মনীশ পান্ডে (Manish Pandey) সর্বশেষ একটি ওডিআই খেলেছিলেন ২০২১ সালে, শ্রীলঙ্কার বিরুদ্ধে। আর এই বছরেই ভারতের হয়ে শেষ T20 ম্যাচও খেলেন তিনি, যেটা ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এরপর নির্বাচকদের দ্বারা তাকে সম্পূর্ণ উপেক্ষা করা হয়। তবে গৌতম গম্ভীরের কোচিংয়ে ভারতীয় দলে আরও একবার সুযোগ পেতে পারেন মনীশ পান্ডে।

মনীশ পান্ডে এই বছর IPL ২০২৪ জয়ী দল KKR-এর অংশ ছিলেন। এমতাবস্থায়, মনীশের সঙ্গে গম্ভীরের বন্ধুত্ব IPL থেকেই, এসবের ভিত্তিতে তিনি সুযোগ পেতে পারেন বললে ভুল হবে না। এছাড়া, নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ভারতীয় ক্রিকেট দলের হয়ে ২৯ টি ওডিআই এবং ৩৯টি T20 ম্যাচ খেলেছেন।

ভারতীয় দলের (Team India) হয়ে ওডিআইতে, ৩৩.৩ গড়ে এবং ৯০.৬ স্ট্রাইক রেটে ৫৬৬ রান করেছেন তিনি। আর T20-তে তিনি ৪৪-এর গড়ে এবং ১২৬.২ স্ট্রাইক রেটে ৭০৯ রান করতে সক্ষম হয়েছেন মনীশ পান্ডে। এছাড়া IPL-এ ১৭২টি ম্যাচে ৩২৮০ রান করেছেন তিনি।

আরও পড়ুন। Team India: ভালো পারফরমেন্স করা সত্ত্বেও এমএস ধোনির এই প্রিয় শিষ্যকে দলে সুযোগ দিলেন না শুভমান গিল, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !! 
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.