আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

খুব শীঘ্রই শেষ হবে শিখর ধাওয়ানের IPL ক্যারিয়ার, তাঁর জায়গায় নতুন অধিনায়ক হবেন এই ডানহাতি ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৫ সালের IPL শুরু হতে এখনও অনেক সময় বাকি। তবে আসন্ন IPL-এর আগেই মেগা অকশন অনুষ্ঠিত হবে। সূত্রানুসারে, প্রতিটি দল মাত্র ৪ জন খেলোয়াড়কে ধরে রাখতে পারবে। সুতরাং, ২০২৫-এর IPL-এ প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিতে বড়সড় পরিবর্তন দেখতে চলেছেন ভক্তরা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এরই মধ্যে নিলামের আগেই দল ছাড়ার ঘোষণা দিয়েছেন পাঞ্জাবের এক খেলোয়াড়। তবে IPL নয়, ঘরোয়া ক্রিকেটে দল ছাড়তে চলেছেন তিনি। আসলে পাঞ্জাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অভিজ্ঞ ক্রিকেটার মনদীপ সিং (Mandeep Singh)। এখন ঘরোয়া ক্রিকেটে নতুন দল ত্রিপুরার হয়ে খেলতে দেখা যাবে তাকে। তিনি বলেছেন, ঘরোয়া ক্রিকেটে নতুন খেলোয়াড় তৈরি করতে চান তিনি।

আর সেই কারণেই তিনি এই বড় সিদ্ধান্ত নিয়েছেন। মনদীপ সিং তার পাঞ্জাব ছেড়ে ত্রিপুরায় যাওয়ার নিয়ম সম্পর্কে একটি স্পষ্টীকরণ জারি করেছেন। তিনি বললেন, “এই সিদ্ধান্তের পিছনে একটি কারণ ছিল যে রাজ্য অ্যাসোসিয়েশন যুবকদের তৈরি করতে চেয়েছিল এবং আমি অনুভব করেছি যে আমার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে। তাই আমি খেলা চালিয়ে যেতে চেয়েছিলাম।”

Mandeep Singh
Mandeep Singh

তিনি আরও বলেন, “আমার মনে আছে আমি ইয়ো-ইয়ো টেস্টে শীর্ষ পারফর্মারদের মধ্যে ছিলাম এবং এবারও আমি আমার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছি। তাই, আমি তিনটি ফরম্যাটেই খেলতে চেয়েছিলাম এবং যখন আমি ত্রিপুরার হয়ে খেলার সুযোগ পেলাম, আমি তা মেনে নিয়েছি।”

মনদীপ (Mandeep Singh) জানান, “আমি পাঞ্জাব থেকে সবকিছু অর্জন করেছি, তাই এই দল ছেড়ে যাওয়া আমার জন্য একটি আবেগপূর্ণ সিদ্ধান্ত ছিল। আমরা সবেমাত্র গত বছর সৈয়দ মুশতাক আলী ট্রফি জিতেছিলাম, তাই আমি ভেবেছিলাম এটি এগিয়ে যাওয়ার সেরা সময়।”

মনদীপ সিং (Mandeep Singh) পাঞ্জাবের হয়ে ৯৯টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৭.৭৬ গড়ে ৬৪৪৮ রান করেছেন। যার মধ্যে ১৫টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরিও সামিল রয়েছে। একই সময়ে, ১৩১ লিস্ট এ ম্যাচে ৩৬.৭১ গড়ে ৩৮৫৫ রান করেছেন তিনি। এখানে মনদীপ ৪টি হাফ সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। IND vs BAN: ৬ বছর পর টেস্ট ক্রিকেটে কামব্যাক করতে চলেছেন টিম ইন্ডিয়ার এই তুখোর অলরাউন্ডার, বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে পাবেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.