আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shreyas Iyer: শেষ শ্রেয়াস আইয়ারের ক্রিকেট ক্যারিয়ার, এই দিনই খেলবেন বিদায়ী ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

Shreyas Iyer: টিম ইন্ডিয়া ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে প্রস্তুত। চেপক মাঠে দুই দেশের মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে। বিসিসিআই এই সিরিজের প্রথম ম্যাচের জন্য ভারতীয় দলে বিরাট কোহলি এবং ঋষভ পন্ত সহ অনেক খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। কিন্তু দলে জায়গা করে নিতে পারেননি শক্তিশালী মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২৯ বছর বয়সী শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ইংল্যান্ডের বিপক্ষে হোম টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে খুবই খারাপ পারফরম্যান্স দেখিয়েছিলেন। এরপর চোট পেয়ে দল থেকে বাদ পড়েন তিনি। এরপর দলীপ ট্রফিতে ভালো পারফরম্যান্স দেখিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজে শ্রেয়াস দলে জায়গা পাবেন বলে আশা করা হয়েছিল, কিন্তু তা হয়নি। দলীপ ট্রফিতে এখনও পর্যন্ত খেলা দুটি ম্যাচে কোনো ছাপ রাখতে পারেননি আইয়ার।

Shreyas Iyer
Shreyas Iyer

শ্রেয়াস আইয়ার দীর্ঘদিন ধরেই টেস্ট ক্রিকেটে খারাপ ফর্ম নিয়ে লড়াই করছেন। ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে তার শেষ হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে তার পারফরম্যান্স ছিল হতাশাজনক।

শুধু তাই নয়, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও আইয়ারকে এক রান করতেও হিমশিম খেতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে খুব শিগগিরই ক্রিকেটকে বিদায় জানাতে পারেন বলে মনে করা হচ্ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম টেস্ট সিরিজে তাকে বিদায় দেওয়া হতে পারে।

শ্রেয়াস আইয়ারের ক্যারিয়ারের কথা বলতে গেলে, ভারতের হয়ে খেলা ১৪টি টেস্ট ম্যাচের ২৪ ইনিংসে তিনি ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৮১১ রান করেছেন। এছাড়াও, ৬২টি ওডিআই ম্যাচে ডানহাতি ব্যাটসম্যান ৪৭.৪৭ গড়ে ২৪২১ রান করেছেন, যার মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ১৮টি হাফ সেঞ্চুরি রয়েছে।

যেখানে, আমরা যদি টি-টোয়েন্টি ফরম্যাটের কথা বলি, আইয়ার ৫১ ম্যাচে ৩০.৬৬ গড়ে এবং ১৩৬.১২ স্ট্রাইক রেটে ১১০৪ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৮ হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Shreyas Iyer: টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার পর KKR’এর অধিনায়কত্ব হারালেন শ্রেয়স আইয়ার, দলের দায়িত্ব পেলেন এই প্লেয়ার !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.