আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিরাট কোহিলি নয়, বরং এই খেলোয়ার ভাঙতে চলেছে টেস্টে শচীন তেন্ডুলকারের রেকর্ড !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ODI সিরিজ খেলছে। দুই দলের মধ্যকার এই সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ ৭ আগস্ট। এদিকে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা (Kumar Sangakkara) কিংবদন্তি খেলোয়াড়কে নিয়ে বড় কথা বলেছেন। তিনি বলেছেন যে ভবিষ্যতে সেই কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) বড় রেকর্ড অর্জন করতে পারে, যাকে ক্রিকেটের ঈশ্বর বলা হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন গ্রেট ক্রিকেটার, টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar)। এদিকে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাবেক অভিজ্ঞ খেলোয়াড় কুমার সাঙ্গাকারা (Kumar Sangakkara) বড় ধরনের ভবিষ্যদ্বাণী করেছেন। তার মতে, টেস্ট ক্রিকেটে শচীন টেন্ডুলকারের সবচেয়ে বেশি রান করার রেকর্ড কেড়ে নিতে পারেন একজন খেলোয়াড়।

মজার ব্যাপার হলো, বিরাট কোহলির (Virat Kohli) নাম না নিয়ে সাবেক ইংলিশ অধিনায়ক জো রুটের (Joe Root) নাম নিয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তি। শ্রীলঙ্কা দলের প্রাক্তন অধিনায়কের মতে, জো রুট (Joe Root) এভাবে খেলতে থাকলে তিনি শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যেতে পারেন।

Sachin Tendulkar: Joe Root
Joe Root

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় শচীন টেন্ডুলকার টেস্ট ক্রিকেটে ১৫৯২১ রান করেছেন, যা যেকোনো খেলোয়াড়ের সর্বোচ্চ স্কোর। বর্তমানে সক্রিয় খেলোয়াড়দের মধ্যে, এই রেকর্ডের সবচেয়ে কাছের ইংলিশ ব্যাটসম্যান জো রুট (Joe Root), যার নামে ১২০২৭ রান রয়েছে। তাঁর সম্পর্কে বলা হচ্ছে, তিনি টিম ইন্ডিয়ার গ্রেট ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের রেকর্ডের কাছাকাছি পৌঁছে যেতে পারেন।

টেস্ট ক্রিকেটে জো রুটের (Joe Root) পরিসংখ্যান খুবই ভালো, ১৪৩ টেস্ট ম্যাচে ইংল্যান্ড ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করে তিনি ২৬১ ইনিংসে ৫০.১১ গড়ে ১২০২৭ রান করতে পেরেছেন।

এই সময়ের মধ্যে, তিনি ৩২টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ফরম্যাটে সেঞ্চুরি ও রানের নিরিখে ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলির (Virat Kohli) চেয়ে অনেক এগিয়ে জো রুট (Joe Root)।

আরও পড়ুন। Sachin Tendulkar: ১৬ বছর বয়সেই আব্দুল কাদিরের রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন শচীন টেন্ডুলকার, এক ওভারে হাকিয়ে ছিলেন পাঁচটি ছক্কা !!
About Author

Leave a Comment

2.