আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Kuldeep Yadav: বিরাট বা রোহিত নয়, বরং এই কিংবদন্তিকে নিজের আইডল মানেন কুলদীপ যাদব, করলেন বড় খোলাসা !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার কিংবদন্তি চায়নাম্যান বোলার কুলদীপ যাদব (Kuldeep Yadav) আসন্ন দলীপ ট্রফিতে অংশ নিতে চলেছেন। টেস্ট, ওডিআই ও T20 ৩ ফরম্যাটেই ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার কুলদীপ যাদব। স্পিনের দিক থেকে টিম ইন্ডিয়ার বুমরাহ হলেন কুলদীপ যাদব। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি, কুলদীপ যাদব নিজের আদর্শ ক্রিকেটার সম্পর্কে একটি বড় তথ্য প্রকাশ করেছেন। বর্তমানে অনেক তরুণ খেলোয়াড় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলিকে (Virat Kohli) তাদের আইডল হিসাবে বিবেচনা করে। ক্রিকেটাররা ছাড়াও অন্য খেলার খেলোয়াড়রা রোহিত ও বিরাটকে আইডল মনে করেন।

কিন্তু টিম ইন্ডিয়ার স্পিন জাদুকর কুলদীপ যাদব (Kuldeep Yadav) এই দুই খেলোয়াড়কে নিজের আইডল মনে করেন না। কুলদীপকে নিজের আইডল সম্পর্কে জিজ্ঞেস করা হলে, তার প্রশ্নের উত্তরে কুলদীপ অন্য একজন খেলোয়াড়ের নাম দিয়েছেন, যিনি ভারতীয় নন, একজন বিদেশি ক্রিকেটার। আসলে প্রাক্তন অস্ট্রেলিয়ান কিংবদন্তির শেন ওয়ার্নের বড় ভক্ত এবং তাকে নিজের আইডল মনে করেন কুলদীপ।

Shane Warne And Kuldeep Yadav
Shane Warne And Kuldeep Yadav

কুলদীপ যাদব, ভারতের অন্যতম সেরা স্পিনার, যিনি ৩টি ফরম্যাটেই টিম ইন্ডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কুলদীপ যাদব মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (MCG) পরিদর্শন করেন এবং শেন ওয়ার্নের মূর্তির সামনে ছবি তোলেন। শেন ওয়ার্নের সাথে কুলদীপ যাদবের একটি আবেগপূর্ণ সম্পর্ক ছিল এবং তিনি ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস-এ একটি শো চলাকালীন এটি সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলেছিলেন।

কিংবদন্তির মৃত্যুর খবর শুনে ভেঙে পড়েন ভারতীয় স্পিনার। কিংবদন্তি অস্ট্রেলিয়ান স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne) ২০২২ সালে থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। ওয়ার্নের ক্যারিয়ার ১৯৯২ থেকে ২০০৭ পর্যন্ত স্থায়ী হয়েছিল। তবে, তাকে অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয়।

ওয়ার্ন ভিক্টোরিয়া, হ্যাম্পশায়ার, মেলবোর্ন স্টারস এবং অস্ট্রেলিয়ার হয়ে লেগ স্পিন বোলার হিসেবে খেলেছেন। বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারী বোলারদের একজন তিনি। অন্যদিকে কুলদীপ (Kuldeep Yadav) ভারতের হয়ে এখনও পর্যন্ত ১০৬টি ওডিআই ও ৪০টি T20 ম্যাচে যথাক্রমে ১৭২ ও ৬৯ টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Kuldeep Yadav: ভক্তদের জন্য দারুণ সুখবর, এই বলিউড অভিনেত্রীর সাথে শীঘ্রই গাঁটছড়া বাঁধতে চলেছেন কুলদীপ যাদব !!

 

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.