আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিত শর্মার অধিনায়কত্বে শেষ হল একজন নাপিতের ছেলের ক্যারিয়ার, বাধ্য হয়ে নিতে হবে অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

Kuldeep Sen: গত দুবছর আগে অর্থাৎ ২০২২ সালের ডিসেম্বরে, একজন ফাস্ট বোলার ভারতীয় দলের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন যার বাবা মধ্যপ্রদেশের হরিহরপুরে একটি সেলুন চালাতেন। অনেক অসুবিধা কাটিয়ে, এই খেলোয়াড় প্রথমে IPL-এ দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং তারপর টিম ইন্ডিয়ার হয়েও তাঁর অভিষেক হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি গতিতে বল করতে সক্ষম এই খেলোয়াড়কে মাত্র এক ম্যাচের পর দল থেকে বাদ দেওয়া হয়। তবে, আজও এই ক্রিকেটার রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে ভারতের হয়ে খেলতে আগ্রহী। ২০২২ সালে, ফাস্ট বোলার কুলদীপ সেন ভারত ও বাংলাদেশের মধ্যে ওয়ানডে সিরিজে অভিষেকের সুযোগ পেয়েছিলেন।

তিনি ভারতের হয়ে ওডিআই খেলার ২৫০তম খেলোয়াড় হয়েছিলেন। নিজের প্রথম ম্যাচে কুলদীপ সেন (Kuldeep Sen) বোলিংয়ে ৫ ওভারে ৩৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। তবে এই ম্যাচে বাংলাদেশ দল ১ উইকেটে জয়ী হয়। কুলদীপের জন্য, এই ম্যাচটি ছিল তার স্বপ্নের অভিষেক কিন্তু তার স্বপ্নের অভিষেক নিজেই তার প্রথম এবং শেষ ম্যাচ হয়ে ওঠে।

Kuldeep Sen
Kuldeep Sen

এর পর রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্ট তাকে পাত্তা দেয়নি। কুলদীপ সেন IPL ২০২২-এ রাজস্থান রয়্যালসের হয়ে IPL-এ অভিষেক করেছিলেন। সেই মরসুমে, রাজস্থান দল কুলদীপকে মাত্র ২০ লক্ষ টাকার বিনিময়ে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল। প্রথম ম্যাচেই কুলদীপ (Kuldeep Sen) উদীয়মান নক্ষত্রের মতো জ্বলে উঠলেন।

সেই ম্যাচে হয়তো ১ উইকেট নিলেও, শেষ ওভারে কুলদীপ সেন ওয়াইড বল সহ ৩টি ডট বল করে হেরে যাওয়া ম্যাচে তার দলকে জয়ের পথে নিয়ে যান। কুলদীপ সেন (Kuldeep Sen) IPL-এ রাজস্থান দলের হয়ে ১২টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়েছেন। এছাড়া ১৬টি প্রথম শ্রেণির ম্যাচে তার নামে ৪৪ উইকেট এবং ১৮টি T20 ম্যাচে ১২ উইকেট রয়েছে।

গত ২ বছর ধরে দলে ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। যদিও, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ম্যানেজমেন্ট বর্তমানে তার নাম নিয়ে আলোচনা করার মুডে নেই। তবে আগামী সময়ে ঘরোয়া ক্রিকেটে কুলদীপ সেন (Kuldeep Sen) আরও ভালো পারফর্ম করলে তার প্রত্যাবর্তনের পথ আরও সহজ হয়ে যেতে পারে।

আরও পড়ুন। IND vs BAN: আসন্ন বাংলাদেশ টেস্ট সিরিজ থেকে এই দুই কিংবদন্তিকে বাদ দিলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.