আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: জাদেজাকে বাদ দিয়ে দলে এন্ট্রি নিলো সিনিয়র পান্ডিয়া, এই ১৭ জনকে নিয়ে বাংলাদেশ সফরে যাবে গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: দলটি বর্তমানে শ্রীলঙ্কা সফরে (IND vs SL) রয়েছে, যেখানে এটি স্বাগতিক দলের সাথে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলতে যাচ্ছে। ভারতীয় দল প্রথমে ৩টি T20 ম্যাচ এবং তারপর ৩টি T20 ম্যাচ খেলবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সীমিত ওভারের ক্রিকেট সিরিজের পর মেন ইন ব্লু বাংলাদেশকে ঘরের মাঠে আয়োজক করবে এবং একটি টেস্ট ফরম্যাটের সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র অনুযায়ী এই সিরিজটি ভারতের জন্য গুরুত্বপূর্ণ। এমতাবস্থায় নির্বাচকরা কী ধরনের দল বেছে নেবেন সেটাই বড় প্রশ্ন।

এই সিরিজে টিম ইন্ডিয়ার স্কোয়াড কেমন হতে পারে, এক নজরে দেখে নেওয়া যাক? বাংলাদেশের বিরুদ্ধে (IND vs BAN) ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। এমতাবস্থায় এই সিরিজে ভারতীয় দলের শক্তির কথা বললে বাংলাদেশ সিরিজে ভারতের অধিনায়কত্ব দেওয়া যেতে পারে শুভমন গিলকে (Shubman Gill)।

Krunal Pandya, Ind Vs Ban
Krunal Pandya

কাজের চাপ সামলানোর জন্য রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া হতে পারে। যে শুভমান গিলকে টিম ইন্ডিয়ার ভবিষ্যত অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে। এই কারণেই তাকে সাদা বলের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক করা হয়েছে। এমন পরিস্থিতিতে তিনি টেস্ট সিরিজেও টিম ইন্ডিয়ার নেতৃত্ব পেতে পারেন।

কারণ কাজের চাপ সামলানোর জন্য রোহিতকে বিশ্রাম দেওয়া যেতে পারে। রোহিতকে বিশ্রাম দেওয়ার কথা রয়েছে কারণ তিনি চলতি বছরের শুরু থেকে একটানা খেলছেন। এ কারণেই তাকে ভবিষ্যৎ সিরিজে সতেজ রাখতে এই সিদ্ধান্ত নিতে পারেন নির্বাচকরা। এছাড়া বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম পেতে পারেন সিনিয়র খেলোয়াড় রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja)।

তাদের জায়গায় অক্ষর প্যাটেল (Axar Patel) ও ক্রুনাল পান্ডিয়ার (Krunal Pandya) বিচার হতে পারে। ক্রুনাল এখনও ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলেননি। এমন পরিস্থিতিতে অভিষেকের সুযোগ পেতে পারেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) ওয়ানডে সিরিজেও জাদেজাকে নির্বাচিত করা হয়নি। তাদের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দর (Washingon Sundar) ও অক্ষর প্যাটেলকে।

বাংলাদেশের বিপক্ষে (IND vs BAN) ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড- শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, কেএল রাহুল, বিরাট কোহলি, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), দেবদত্ত পাডিকাল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, মহম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, অক্ষদীপ সিং, কুলদীপ যাদব।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে অভিষেক করতে চলেছেন এই ৩ খেলোয়াড়, সুযোগ পাবেন গৌতম গম্ভীরের প্রিয় শিষ্য !!
About Author

Leave a Comment

2.