আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিশ্বকাপে অধিনায়কের লজ্জাজনক পারফরম্যান্স দেখে হতবাক কৃষ্ণমাচারি শ্রীকান্ত, দিলেন অবসরের পরামর্শ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) তার দ্বিতীয় পর্বে প্রবেশ করতে চলেছে। ১৯ জুন থেকে শুরু হবে সুপার-৮ ম্যাচ। এতে অংশ নেওয়া দলগুলোর ছবি পরিষ্কার করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে অধিনায়কের ওপর ক্ষুব্ধ প্রাক্তন ভারতীয় খেলোয়াড় ক্রিস শ্রীকান্ত (Krishnamachari Srikkant) । একজন ব্যাটসম্যান হিসেবে, তিনি পুরো টুর্নামেন্টে ইনিংস খেলে তার দলকে অনেকটাই হতাশ করেছিলেন।

এমন পরিস্থিতিতে এই অধিনায়ককে নিয়ে বড় বক্তব্য দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। আসলে, পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam) ICC T20 বিশ্বকাপ ২০২৪-এ তার দলের হয়ে প্রচুর রান করেছেন।

তবে এই সময়ে তাকে বিরতিহীন ইনিংস খেলতে দেখা গেছে। চার ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল ১০১। এমন পরিস্থিতিতে তাকে তীব্র তিরস্কার করলেন ভারতের সাবেক ওপেনার কৃষ্ণম্মাচারী শ্রীকান্ত (Krishnamachari Srikkant) ।

বাবর আজমের (Babar Azam) নিন্দা জানিয়ে তিনি বলেছিলেন যে তার T20 ক্রিকেট থেকে অবসর নেওয়া উচিত। এমনটাই দাবি করলেন সাবেক এই ব্যাটসম্যান।

“আমি মনে করি না বাবর আজমের টি-টোয়েন্টি ক্রিকেট খেলা উচিত। আমি বলতে চাচ্ছি আপনি টি-টোয়েন্টি ক্রিকেটে সব সময় এই টুক-টুক করতে পারবেন না।”

Babar Azam, T20 World Cup 2024
Babar Azam

“তারা বলে বাবর আজম বিরাট কোহলি বা রোহিত শর্মার মতো 4,000 রান করেছেন, কিন্তু তার স্ট্রাইক রেট মাত্র 112-115।”

২০২৪ সালের T20 বিশ্বকাপে পাকিস্তানি খেলোয়াড়দের পারফরম্যান্স হতাশাজনক ছিল, যার কারণে দলটি সুপার-৮-এ উঠতে পারেনি।

ব্যাক টু ব্যাক পরাজয় নিয়ে অভিযান শুরু করা বাবর আজমের দল মাত্র দুটি ম্যাচেই জিততে পারে। সুপার-৮-এ যাওয়া দলগুলোর কথা যদি বলি, ভারত এবং আয়োজক দল আমেরিকা গ্রুপ-‘এ’ থেকে এর জন্য যোগ্যতা অর্জন করেছে।

গ্রুপ-‘বি’-তে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া গেছে সুপার-৮-এ। গ্রুপ ‘সি’ থেকে পরের রাউন্ডের টিকিট পেয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-‘ডি’-র দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ দলও খেলবে সুপার-৮-এর ম্যাচে।

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮-এ আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপে জায়গা পেয়েছে টিম ইন্ডিয়া, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও বাংলাদেশ।

যেখানে দ্বিতীয় গ্রুপে থাকবে আমেরিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। জানা গেছে, ভারতীয় সময় অনুযায়ী ১৯ জুন সুপার-৮-এর প্রথম ম্যাচ হবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে। তবে, টিম ইন্ডিয়া এই পর্বের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে 20 জুন।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিতের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে এই প্লেয়ারকে সুপার 8-দলে শামিল করলো BCCI, খোয়াতে হবে বিশ্বকাপ !!
About Author

Leave a Comment

2.