আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ডিভিলিয়ার্স ও ধোনির মধ্যে নিজের প্রিয় খেলোয়াড়কে বেছে নিলেন কিং কোহলি, জয় করেছেন সবার মন !!

Published on:

WhatsApp Group Join Now

গত রবিবার ক্রিকেট জগতের ‘কিং’ অর্থাৎ বিরাট কোহলি (Virat Kohli) আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ বছর পূর্ণ করলেন। ২০০৮ সালের এই দিনে, তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই ফরম্যাটে ভারতের হয়ে তার অভিষেক ম্যাচ খেলেছিলেন। এরপর ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে নীল জার্সি দলে নিজের জায়গা নিশ্চিত করেন কিং কোহলি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে গত রবিবার এই বিশেষ অনুষ্ঠানে বিরাট কোহলি (Virat Kohli) এমন কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন, উত্তর শুনলে আপনিও অবাক হবেন। ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) তার ১৬ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক রেকর্ড করেছেন এবং অনেক বড় রেকর্ড ভেঙেছেন।

এমন পরিস্থিতিতে, রবিবার স্টার স্পোর্টস বিরাট কোহলির সাথে একটি বিশেষ কথোপকথন করেছিল এবং একটি ‘র‌্যাপিড ফায়ার’ সাক্ষাৎকারে অংশ নিয়েছিল। যেখানে বিরাট  তার ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কিত অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন। শুধু তাই নয়, এই সেশনে বিরাট কোহলি IPL-এ তার সেরা প্রতিপক্ষ দলও প্রকাশ করেছেন।

Virat Kohli
Virat Kohli

তিনি মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে তার প্রিয় IPL প্রতিদ্বন্দ্বী দল হিসেবে কলকাতার নাম করেন। র‍্যাপিড ফায়ার রাউন্ডের সময়, হোস্ট বিরাট কোহলিকে, এমএস ধোনি এবং এবি ডি ভিলিয়ার্সের মধ্যে নিজের প্রিয় খেলোয়াড়কে বেছে নিতে বলেছিলেন। কিন্তু এখানে কোহলি সবার মন জয় করেছেন এবং উভয় খেলোয়াড়কেই তাঁর প্রিয় বলেছেন।

এছাড়াও তিনি চিন্নাস্বামী এবং অ্যাডিলেড ক্রিকেট গ্রাউন্ডকে তার প্রিয় মাঠ হিসেবে উল্লেখ করেছেন। চিন্নাস্বামীকে নিজের প্রিয় মাঠ বলে বর্ণনা করেছেন বিরাট। ওডিআই ফরম্যাটে ভারতের হয়ে অভিষেক করা বিরাট কোহলি খেলার ৩টি ফরম্যাটেই প্রচুর রান করেছেন। তিনি ১১৩ টেস্ট ম্যাচে ৮৮৪৮ রান, ২৯৫ ওয়ানডেতে ১৪৮৬৬ রান করেছেন।

এছাড়া ১২৫ টি T20 ম্যাচে ৪১৮৮ রান করেছেন কোহলি। এই সময়ে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে ৮০টি সেঞ্চুরি ও ১৪০টি হাফ সেঞ্চুরি। এটি লক্ষণীয় যে কিং কোহলি ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে T20 ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। তবে ওয়ানডে ও টেস্টে খেলা চালিয়ে যাবেন তিনি।

আরও পড়ুন। Virat Kohli: দলীপ ট্রফিতে খেলার সুযোগ পেলেন না বিরাট কোহলির ঘনিষ্ঠ বন্ধু, বাধ্য হয়ে নিলেন অবসরের সিদ্ধান্ত !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.