আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: বোর্ডের চাপে পড়ে বড় সিদ্ধান্ত নিলেন কেএল রাহুল, ওডিআই ও T20 ফরম্যাট থেকে একসাথে নেবেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলের (KL Rahul) কষ্ট বাড়তে চলেছে। অনেক তরুণ খেলোয়াড় ভারতীয় দলে উইকেটরক্ষক হিসেবে নিজেদের দাবি তুলে ধরেছেন। অন্যদিকে, দুর্দান্ত ব্যাটিং করে কেএল রাহুলের উত্তেজনা বাড়িয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কেএল রাহুলকে সুযোগ দিলেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন তিনি। এখন বোর্ড এমন পরিস্থিতি তৈরি করেছে যে তাকে ওয়ানডে এবং T20 ফরম্যাট থেকে একসাথে অবসর নিতে হতে পারে। কেএল রাহুল টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু, গত কয়েক বছরে তার পারফরম্যান্সে ভাটা পড়েছে। বড় ইনিংস খেলতে হিমশিম খাচ্ছেন তিনি।

২০২১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করেছিলেন রাহুল (KL Rahul)। এরপর পরের সেঞ্চুরির জন্য ১২ ইনিংস অপেক্ষা করতে হয় তাঁকে, যেখানে ওডিআইয়ের শেষ ৭ ইনিংসে তার ব্যাট থেকে বড় কোনো ইনিংস দেখা যায়নি। তার পারফরম্যান্স বেশ হতাশাজনক হয়েছে। এইবছর অনুষ্ঠিত T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াডেও তাঁকে অন্তর্ভুক্ত করা হয়নি।

Kl Rahul
Kl Rahul

এরপরই হতাশা প্রকাশ করেন তার সমর্থকরা। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ বিশ্বকাপে রাহুল (KL Rahul) ৬ ইনিংসে ২১ গড়ে ১২৮ রান করেছিলেন। এই সময় তার স্ট্রাইক রেট প্রশ্নবিদ্ধ ছিল। তাছাড়া ধীরগতিতে ব্যাটিং করার জন্য অভিযুক্ত হয়েছিলেন কেএল রাহুল (KL Rahul)।

সম্প্রতি ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে একটি ৩ ম্যাচের ওডিআই সিরিজে, গৌতম গম্ভীরের কোচিংয়ে ৮ মাস পর ওয়ানডেতে ফিরে আসার সুযোগ পেয়েছিলেন রাহুল। কিন্তু, নিজের ব্যাটিং নিয়ে পুরোপুরি হতাশ তিনি। প্রথম ম্যাচে ৩১ এবং দ্বিতীয় ম্যাচে খাতা খুলতে পারেননি তিনি। যার কারণে অধিনায়ক রোহিত শর্মা তাকে তৃতীয় ম্যাচ থেকে বাদ দিয়ে ঋষভ পন্থকে সুযোগ দেন।

আরও পড়ুন। KL Rahul: শুধু ক্রিকেট নয়, এই কাজের মাধ্যমে বছরে কোটি কোটি টাকা কামাচ্ছেন কেএল রাহুল, জানলে চোখ কপালে উঠবে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.