আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজ থেকে বাদ পড়লেন রোহিত শর্মা, অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন রাহুল দ্রাবিড়ের এই প্রিয় শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে জিম্বাবুয়ের বিরুদ্ধে T20 সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। তবে, জুলাই মাসের শেষের দিকে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ৩ ম্যাচের ওডিআই এবং T20 সিরিজ। আগামী ২৭ জুলাই T20 সিরিজ দিয়ে সফর শুরু হবে এবং ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হবে ২রা আগস্ট থেকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সূত্রানুসারে জানা গেছে, রোহিত শর্মাকে (Rohit Sharma) ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া যেতে পারে, তার জায়গায় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছের একজন খেলোয়াড়কে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া যেতে পারে। ভারত বনাম শ্রীলঙ্কা (IND vs SL) সিরিজে তরুণ খেলোয়াড় ছাড়াও সিনিয়র খেলোয়াড়দেরও দলে রাখা হতে পারে।

তবে, ওয়ানডে সিরিজে বিশ্রাম নিতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। আসলে, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর প্রস্তুতি নিশ্চিত করতে রোহিত শ্রীলঙ্কা সফর করবেন না। বরং ভারতে থেকে অনুশীলনের মাধ্যমে নিজেদের ভুল শুধরে নিতে চান। এমন পরিস্থিতিতে তাঁর জায়গায় রাহুল দ্রাবিড়ের ঘনিষ্ঠ কাউকে অধিনায়ক করা যেতে পারে।

রোহিত সম্প্রতি T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের নেতৃত্ব নিয়েছেন এবং টিম ইন্ডিয়াকে দ্বিতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন। এমন পরিস্থিতিতে মানসিক দৃঢ়তার জন্য ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজ থেকেও নাম প্রত্যাহার করে নিতে পারেন তিনি।

Kl Rahul, Ind Vs Sl
Kl Rahul

শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা বিশ্রাম নিলে কেএল রাহুলকে (KL Rahul) অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। ওয়ানডেতে রাহুলের (KL Rahul) পারফরমেন্স দুর্দান্ত। ভারতের হয়ে অনেকবার অধিনায়কত্ব সামলেছেন তিনি। ২০২৩-এর বিশ্বকাপেও রাহুল প্রচুর রান করেছিলেন রাহুল।

পুরো টুর্নামেন্টে তিনি ১১ ম্যাচের ১০ ইনিংসে ৭৫.৩৩ গড়ে ৪৫২ রান করেন। এছাড়া, ১৬টি ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন তিনি। যেখানে ভারতীয় দল ১১ ম্যাচে জিতেছে, আর ৫ ম্যাচে পরাজয়ের সম্মুখীন হয়েছে।

শ্রীলঙ্কা সিরিজের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল (C), শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ড্য, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি।

আরও পড়ুন। IND vs SL: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়লেন রোহিত-বিরাট সহ এই ৫ কিংবদন্তি খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.