আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: ফ্লপ হওয়ার পরেও নিজের এই প্রিয় শিষ্যকে শ্রীলঙ্কা সফরের জন্য দলে জায়গা দিলেন নতুন হেড কোচ গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ২৭ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) T20 সিরিজ। ৭ আগস্ট পর্যন্ত দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে ও T20 সিরিজ অনুষ্ঠিত হবে। এই সফরের মাধ্যমে ভারতীয় দলের হেড কোচ হিসাবে নিজের মেয়াদ শুরু করবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার দায়িত্ব কে সামলাবেন তা নিয়ে আলোচনা চলছে। কারণ রোহিত শর্মা, বিরাট কোহলি ও জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেবে BCCI। বিশেষ করে ওয়ানডে সিরিজ নিয়ে ভক্তদের মধ্যে তুমুল আলোচনা চলছে।

এদিকে এমন তথ্য সামনে এসেছে, যা অনুযায়ী একজন ফ্লপ খেলোয়াড়ের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার সম্ভাবনা রয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য অধিনায়কত্বের জন্য কেএল রাহুল (KL Rahul) এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নাম আলোচিত হচ্ছে।

কিন্তু সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ব্যক্তিগত কারণ দেখিয়ে ওয়ানডে সিরিজের জন্য BCCI থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন হার্দিক। যার কারণে এটা বেশ পরিষ্কার হয়ে গেছে যে ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়ার দায়িত্ব সামলাতে পারেন একমাত্র রাহুল (KL Rahul)।

Kl Rahul, Ind Vs Sl
Kl Rahul

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কোচিং মেয়াদে এটাই হবে ভারতের প্রথম ওয়ানডে ম্যাচ। ২০২৪-এ আমেরিকা-ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত T20 বিশ্বকাপে সুযোগ পাননি ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। তবে এখন শ্রীলঙ্কা সফরে দলের মেরুদণ্ড প্রমাণ করতে পারেন তিনি।

ডিআইতে রাহুলের পারফরম্যান্স দুর্দান্ত হওয়ায় রাহুলের হাতেই ওয়ানডে অধিনায়কত্ব তুলে দেবে BCCI। ভারতের হয়ে এখনও পর্যন্ত, ৭৫টি ওডিআই ম্যাচে ৫০.৩৫ গড়ে ২৮২০ রান করেছেন রাহুল। এর মধ্যে রয়েছে ৭টি সেঞ্চুরি ও ১৮টি হাফ সেঞ্চুরি। এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীরের কোচিংয়ে তিনি কীভাবে ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করবেন সেটাই দেখার বিষয়।

গৌতম গম্ভীরের প্রবেশে ভারতীয় ক্রিকেটে এক নতুন যুগের সূচনা হতে চলেছে। কেএল রাহুল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ৪৫০-এর বেশি রান করেছিলেন। তিনি ১০ ইনিংসে ৭৫.৩৩ গড়ে ৪৩২ রান করেন। সেই টুর্নামেন্টে তিনি ১টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরিও করেছিলেন। রাহুল এবং গম্ভীর IPL-এ একসঙ্গে কাজ করেছেন।

রাহুল যখন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক, ছিলেন তখন গম্ভীর ২০২২ এবং ২০২৩ সালে ওই ফ্র্যাঞ্চাইজির পরামর্শদাতা ছিলেন। কিন্তু মেন্টরের ভূমিকা পালন করে লক্ষ্ণৌকে কোনো সাফল্য এনে দিতে পারেননি গম্ভীর। এমন পরিস্থিতিতে বহুদিন ধরেই ওডিআই ফরম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে রাহুলকে।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন T20 সিরিজের দল থেকে বাদ পড়লেন রিয়ান পরাগ সহ এই ৮ জন ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.