আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৪,৪,৪…বোলারদের বিধ্বস্ত করে ৩৩৭ রানের ঝোড়ো ইনিংস খেললেন কেএল রাহুল, মেরেছেন ৪টি ছক্কা ও ৪৭টি চার !!

Published on:

WhatsApp Group Join Now

বহুদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। নিজের খারাপ ফর্মের কারণে T20 দল থেকে বাদ পড়েছিলেন রাহুল এবং চোটের কারণে টেস্ট দল থেকেও বাদ পড়েছিলেন। তবে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্রমাগত ব্যর্থ হওয়ার পর অনেকে অনুমান করছেন যে তার ওয়ানডে ক্যারিয়ারও শেষ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে, কেএল রাহুল (KL Rahul) সোশ্যাল মিডিয়ার শিরোনামে রয়েছেন এবং এর কারণ হল রঞ্জি ক্রিকেটে তার খেলা আক্রমণাত্মক ইনিংস। রঞ্জি ক্রিকেটের এই ইনিংসে সব বোলারকে সমানভাবে পরাজিত করেছিলেন রাহুল। ঘরোয়া ক্রিকেটে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার পাশাপশি প্রথম-শ্রেণীর ক্রিকেটে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন কেএল রাহুল (KL Rahul)।

আসলে ২০১৫ সালে খেলা রঞ্জি ট্রফিতে কর্ণাটকের হয়ে খেলতে গিয়ে কেএল রাহুল (KL Rahul) উত্তরপ্রদেশের বোলারদের সমানে পরাজিত করেছিলেন। এই ম্যাচে ব্যাট করার সময়, কেএল রাহুল ৪৪৮ বল মোকাবেলা করে ৪৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩৭ রান করেন। এই ইনিংসের পরেই ভারতীয় টেস্ট দলে তার জায়গা প্রায় নিশ্চিত বলে মনে করা হয়েছিল।

Kl Rahul
Kl Rahul

২০১৫ সালের রঞ্জি ট্রফিতে কর্ণাটক এবং উত্তরপ্রদেশের এই ম্যাচে উত্তরপ্রদেশ দল প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল এবং এই সিদ্ধান্ত তাদের দলের জন্য মারাত্মক প্রমাণিত হয়েছিল। ব্যাট করতে আসা কর্ণাটক দল প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৭১৯ রান করে এবং পরে ইনিংস ঘোষণা করে। জবাবে ইনিংসে ব্যাট করতে আসা উত্তরপ্রদেশ তাসের মতো বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পুরো দলটি মাত্র ২২০ রানে ভেঙে পড়ে। এখন তৃতীয় ইনিংসে ৪৯৯ রানের লিড নিয়ে ব্যাট করতে আসা কর্ণাটক দল ২১৫ রান করে। শেষ ইনিংসে, উত্তরপ্রদেশের জয়ের জন্য দরকার ছিল ৭১৪ রান এবং খেলা শেষে দলটি দুই উইকেট হারিয়ে মাত্র ৪২ রান করতে পারে এবং ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

তবে, সবমিলিয়ে কেএল রাহুলের (KL Rahul) প্রথম শ্রেণীর ক্যারিয়ার দুর্দান্ত ছিল। নিজের ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৯৩ ম্যাচের ১৫৮ ইনিংসে ৪৪.১৮ গড়ে ৬৭৬০ রান করেছেন রাহুল। এই সময়ের মধ্যে তিনি ১৮টি সেঞ্চুরি এবং ৩২টি হাফ সেঞ্চুরি ইনিংসও খেলেছেন।

আরও পড়ুন। KL Rahul: ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন কেএল রাহুল, সোশ্যাল মিডিয়ায় করেছেন চাঞ্চল্যকর পোস্ট !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.