আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: ক্যারিয়ার শেষ KL রাহুলের, শীঘ্রই দেবেন অবসরের ঘোষণা !!

Published on:

WhatsApp Group Join Now

KL Rahul: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শিরোপা জেতার পর, টিম ইন্ডিয়ার তিনজন অভিজ্ঞ খেলোয়াড় একের পর এক অবসরের ঘোষণা দিয়েছেন। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তবে এর সাথে সাথে অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের সম্পর্কেও চিত্রটি স্পষ্ট হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

৬ জুলাই থেকে জিম্বাবুয়ে সফরে তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছে অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। এই সিরিজে ভারতীয় দলে জায়গা পাননি টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)।

Kl Rahul
Kl Rahul

কেএল রাহুল (KL Rahul) ২০২২ সালের নভেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে T20 বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের হয়ে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এর পরে, তিনি ওডিআই এবং টেস্ট ফরম্যাটে প্রচুর ক্রিকেট খেলেন, তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাকে উপেক্ষা করা হয়েছিল। একই সময়ে, জিম্বাবুয়ের বিপক্ষে যেভাবে নতুন মুখদের সুযোগ দেওয়া হয়েছিল, তাতে এটা স্পষ্ট হয়ে গেছে যে নির্বাচকরা টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য তরুণ খেলোয়াড়দের ওপর নির্ভর করছেন এবং ২০২৬ সালে অনুষ্ঠিতব্য পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড তৈরি করছেন।

৩২ বছর বয়সী কেএল রাহুল ২০১৬ সালে জিম্বাবুয়ে সফরে ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছিলেন। একই সময়ে, তিনি ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষে তার শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছিলেন। এই ৬ বছরে, তিনি ৭২ ম্যাচে ৩৭.৭৫ গড়ে এবং ১৩৯.১৩ স্ট্রাইক রেটে ২২৬৫ রান করেছেন। এই সময়ে, ডানহাতি ব্যাটসম্যান ২টি সেঞ্চুরি এবং ২২টি হাফ সেঞ্চুরিও খেলেছেন। এটি লক্ষণীয় যে রাহুল শুধুমাত্র টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে। তারা ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারে।

আরও পড়ুন। KL Rahul: ভাগ্য খুলে গেল রাহুলের, রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি মারার পর সরাসরি এন্ট্রি পেলেন বিশ্বকাপ স্কোয়াডে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.