আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শুভমান গিলকে সহ-অধিনায়ক করার ফলে এই অভিজ্ঞ খেলোয়াড়ের ক্যারিয়ার হল শেষ, আর দেখা যাবে না ভারতীয় দলে !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) তরুণ খেলোয়াড় শুভমান গিলকে (Shubman Gill) শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। এর আগে জিম্বাবুয়ে সফরে গিল টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছিলেন। শুভমান গিলের অধিনায়কত্বে ভারত জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জয় করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

BCCI খুব বিশ্বাসের সাথেই শুভমান গিলের (Shubman Gill) হাতে একের পর এক বড় দায়িত্ব তুলে দিচ্ছে। আর এই কারণে একজন তারকা খেলোয়াড়ের ক্যারিয়ার ঝুলে যাচ্ছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর টিম ইন্ডিয়াতে (Team India) অনেক বড় পরিবর্তন দেখা গেছে। T20 ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন রোহিত শর্মা (Rohit Sharma)।

শ্রীলঙ্কার বিপক্ষে দলের নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। অন্যদিকে প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার (Team India) প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। এমন পরিস্থিতিতে অনেক সিনিয়র খেলোয়াড়ের ক্যারিয়ার হুমকির মুখে পড়েছে বলে মনে হচ্ছে।

এই তালিকায় শীর্ষে রয়েছে কেএল রাহুলের (KL Rahul) নাম। দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে তিনি। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) আমলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু গম্ভীরের শাসনে পথটা কঠিন মনে হচ্ছে। শুভমান গিলকে নতুন অধিনায়ক হিসেবে প্রস্তুত করছে BCCI। এরপর T20 ফরম্যাট থেকে বাদ পড়তে পারেন কেএল রাহুল।

Shubman Gill And Kl Rahul, Team India
Shubman Gill And Kl Rahul

ভারতীয় দলের নির্বাচকরা ক্রমাগত তাকে উপেক্ষা করছেন। প্রধান নির্বাচক অজিত আগারকার (Ajit Agarkar) ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর থেকে তাকে দলে জায়গা দেননি। যেখানে গত বছর, কেএল রাহুল (KL Rahul) T20-তে তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে অনেক মুগ্ধ করেছিলেন।

এরপর অজিত আগরকারের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন ভক্তরা। বা অন্য কথায়, দল অবশ্যই মিডল অর্ডারে তাঁর অভাব অনুভব করছে না। কারণ দলে মিডল অর্ডারে সঞ্জু স্যামসন ও ঋষভ পন্থের মতো ব্যাটসম্যান রয়েছে। যাদেরকে ভবিষ্যতে অনেকদিন ভারতের হয়ে খেলতে দেখা যাবে। যার জেরে কেএল রাহুলের জায়গা বিপদে পড়েছে।

বর্তমানে টিম ইন্ডিয়ার হয়ে ভালো পারফরমেন্স করছেন শুভমান গিল। যদিও তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপে নির্বাচিত হননি। কিন্তু, গিলকে দলে রাখা হয়েছিল রিজার্ভ খেলোয়াড় হিসেবে। অন্যদিকে, কেএল রাহুলের সামান্যতম উল্লেখও ছিল না। তবে, সম্প্রতি জিম্বাবুয়ে সফরে নির্বাচকরা কেএল রাহুলকে দলে নেওয়ার যোগ্য মনে করেননি।

আরও পড়ুন। Team India: আসন্ন সিরিজে ভারতীয় দলে সুযোগ পেতে চলেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, ৩ বছর ধরে দলে নিচ্ছেন না রোহিত-দ্রাবিড়!!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.