আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ওডিআই ফরম্যাটে বদলে গেল অধিনায়ক, রোহিতের বদলে দলের দায়িত্ব নেবেন দ্রাবিড়ের শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) জুলাই মাসে শ্রীলঙ্কা সফর করবে, যেখানে ৩ ম্যাচের ODI এবং T20 সিরিজ খেলা হবে। ২৭ জুলাই T20 সিরিজ দিয়ে সফর শুরু হবে। যেখানে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হবে ২রা আগস্ট থেকে। রোহিত শর্মাকে (Rohit Sharma) ODI সিরিজে বিশ্রাম দেওয়া যেতে পারে, তার জায়গায় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছের একজন খেলোয়াড়কে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া যেতে পারে। শ্রীলঙ্কা সিরিজে তরুণ খেলোয়াড় ছাড়াও সিনিয়র খেলোয়াড়দেরও দলে রাখা হতে পারে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ওয়ানডে সিরিজে বিশ্রাম নিতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। আসলে, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর প্রস্তুতি নিশ্চিত করতে রোহিত শ্রীলঙ্কা সফর করবেন না। বরং ভারতে থেকে তারা অনুশীলনের সময় তাদের ভুল শুধরে নিতে চায়। এমন পরিস্থিতিতে তাঁর জায়গায় রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ঘনিষ্ঠ কাউকে অধিনায়ক করা যেতে পারে। রোহিত সম্প্রতি বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের নেতৃত্ব নিয়েছেন এবং টিম ইন্ডিয়াকে (Team India) দ্বিতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন। এমন পরিস্থিতিতে মানসিক দৃঢ়তার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেও নাম প্রত্যাহার করে নিতে পারেন তিনি।

Team India: Kl Rahul
Kl Rahul

শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা বিশ্রাম নিলে কেএল রাহুলকে (KL Rahul) অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। ওয়ানডেতে রাহুলের দুর্দান্ত পরিসংখ্যান রয়েছে। ভারতের হয়ে অনেকবার অধিনায়কত্ব সামলেছেন তিনি। ২০২৩ বিশ্বকাপেও রাহুল (KL Rahul) প্রচুর রান করেছিলেন। পুরো টুর্নামেন্টে তিনি ১১ ম্যাচের ১০ ইনিংসে ৭৫.৩৩ গড়ে ৪৫২ রান করেন। এর বাইরে ১৬টি ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন তিনি। যেখানে ভারতীয় দল ১১ ম্যাচে জিতেছে, আর দলটি ৫ ম্যাচে পরাজয়ের সম্মুখীন হয়েছে।

ভারতীয় দলের সম্ভাব্য স্কোয়াড: যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, হার্দিক পান্ড্য, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি।

আরও পড়ুন। Team India: শ্রীলংকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য শীঘ্রই ঘোষিত হবে ভারতীয় একাদশ, এই ৩ অভিজ্ঞের দলে কামব্যাক নিশ্চিত !!
About Author

Leave a Comment

2.