আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বড় ধাক্কা খেল ভারতীয় ভক্তরা, তিন কিংবদন্তির পর এবার T20 ফরম্যাট থেকে অবসর নেবেন দ্রাবিড়ের এই প্রিয় খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: প্রধান কোচের পদ ছাড়ার আগে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) তার আসল মিশন শেষ করেছেন। যে কাজটির জন্য BCCI তাকে এই দায়িত্ব অর্পণ করেছিল সে কাজটি তিনি সম্পন্ন করেছেন। গত ২৯ শে জুন, তার নেতৃত্বে, ভারত দ্বিতীয়বারের মতো T20 বিশ্বকাপ শিরোপা জিতেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর মাধ্যমে ভারতীয় দলকে (Team India) প্রধান কোচ হিসেবে বিদায় জানালেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। একদিকে তার মেয়াদ শেষ, অন্যদিকে রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) T20 ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

একই সঙ্গে, এখন জল্পনা চলছে যে এর পরে রাহুল দ্রাবিড়ের প্রিয় খেলোয়াড় T20 ক্রিকেট থেকেও অবসর নিতে পারেন। যদিও টিম ইন্ডিয়া (Team India) ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে, কিন্তু তার সাথে ভক্তদের উপরও নেমে এসেছে দুঃখের পাহাড়। ভারতীয় দলের তিন শক্তিশালী খেলোয়াড় T20 ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।
গত ২৯শে জুন দক্ষিণ আফ্রিকাকে ৭রানে পরাজিত করার পর, বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা ক্রিকেটের এই ফর্ম্যাটকে বিদায় জানান। তরুণ খেলোয়াড়দের সর্বোচ্চ সুযোগ দিতে বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা T20 ফরম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন।

একই সঙ্গে এখন বলা হচ্ছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) প্রিয় খেলোয়াড়ও ২০ ওভারের ক্রিকেট থেকে দূরে থাকতে পারেন। তিনি হলেন ৩২ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। দীর্ঘদিন T20 দল থেকে দূরে থাকা এই খেলোয়াড় যেকোনো সময় T20 থেকে অবসরের ঘোষণা দেবেন।

Kl Rahul, Team India
Kl Rahul

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে তিনি যে একজন প্রভাবশালী ব্যাটসম্যান তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু ভারতীয় নির্বাচকরা গত দুই বছর ধরে তাকে T20 দলে অন্তর্ভুক্ত করেননি। এই ফরম্যাটে ক্রমাগত উপেক্ষিত হচ্ছেন কেএল রাহুল (KL Rahul)।

এই অবহেলার কারণেই কেএল রাহুলকে ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর জন্য নির্বাচিত করা হয়নি। তার আগে অগ্রাধিকার দেওয়া হয়েছে সঞ্জু স্যামসন (Sanju Samson) ও ঋষভ পন্থকে (Rishabh Pant)। সঞ্জু স্যামসন পুরো টুর্নামেন্টে বেঞ্চে বসে থেকেছেন, কিন্তু ঋষভ পন্থ তার ব্যাটিং দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন। আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে দলের ব্যাটিং অর্ডারকে শক্তিশালী করেন তিনি।

ধ্রুব জুরেল, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, জিতেশ শর্মার মতো তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যানদের আসার পর, কেএল রাহুলের পক্ষে দলে ফেরা কঠিন বলে মনে হচ্ছে। এমতাবস্থায় T20 থেকে অবসর নেওয়া ছাড়া তার এখন আর কোনো উপায় নেই।

কেএল রাহুল (KL Rahul) ২০২২ সালে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে শেষ T20 ম্যাচ খেলেছিলেন। সে বছর ICC T20 বিশ্বকাপে দলে জায়গা পান তিনি। কিন্তু তিনি তার চিহ্ন রেখে যেতে ব্যর্থ হন। দুটি হাফ সেঞ্চুরি সহ ছয় ম্যাচে তিনি মাত্র ১২৮ রান করতে সক্ষম হন। তার গড় ছিল ২১.৪৩৩। এবং স্ট্রাইক রেট ছিল ১২০।
এরপর থেক দল থেকে কেএল রাহুলকে (KL Rahul) বাইরের পথ দেখানো হয়। এখনও পর্যন্ত ভারতের হয়ে ৭২টি T20 ম্যাচের ৬৮ ইনিংসে দুটি সেঞ্চুরি এবং ২২টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২২৬৫ রান করেছেন কেএল রাহুল।

আরও পড়ুন। Team India: রবীন্দ্র জাদেজার অবসরের পর তার বদলি হিসাবে এই তরুণ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করলেন অজিত আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.