আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: শ্রীলংকা সফরে খেলতে চলেছেন রোহিত শর্মার সব থেকে বড় শত্রু, দলে জায়গা দিতে বাধ্য হলেন অজিত আগরকর !!

Published on:

WhatsApp Group Join Now

ইতিমধ্যে ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুলকে (KL Rahul) নিয়ে উঠে এসেছে বড় নিউজ আপডেট। জিম্বাবুয়ে সফরের পর টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কা সফর করতে হবে। শ্রীলঙ্কা সফরের আনুষ্ঠানিক সূচি আসেনি। তবে এই সফর শুরু হতে যাচ্ছে ২৭ জুলাই থেকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও T20 ম্যাচের সিরিজ খেলবে। ওডিআই সিরিজের জন্য ভারতীয় দলে সিনিয়র খেলোয়াড়দের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এই সিরিজটি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ।

এমন পরিস্থিতিতে, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলে এমন একজন খেলোয়াড়ের প্রবেশ হতে পারে, যিনি রোহিত শর্মার অগ্রাধিকার নন। জানা গেছে যে ওয়ানডে সিরিজের বিষয়ে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) প্রত্যাবর্তনের সম্ভাবনা রয়েছে।

শুধু শ্রেয়াস নয়, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলে সুযোগ পেতে পারেন কেএল রাহুলও। রাহুল ২০২৪ T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার অংশ ছিলেন না। তার অনির্বাচন ছিল বেশ জঘন্য সিদ্ধান্ত। কারণ কিছুদিন আগেও তিনি ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

Kl Rahul
Kl Rahul

কিন্তু ২০২৪ সালের বিশ্বকাপেও তার নাম আলোচিত হয়নি। তবে, লঙ্কান সফরে ওডিআই সিরিজের জন্য কেএল অবশ্যই টিম ইন্ডিয়ার অংশ হবে। নির্বাচকদের জন্য তাকে উপেক্ষা করা খুবই কঠিন।

কারণ রাহুল এমন একজন ব্যাটসম্যান, যে ওপেনিং থেকে শুরু করে পাঁচ নম্বরে যে কোনো ক্রমে খেলতে পারে। খুব কম ব্যাটসম্যানই এটা করতে পারে। এই কারণেই তারা না চাইলেও ভারতীয় নির্বাচকরা রোহিত শর্মার নেতৃত্বাধীন দল থেকে তাকে উপেক্ষা করতে পারে না।

তাই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে শ্রেয়সের পাশাপাশি কেএল রাহুলও ভারতীয় দলে ফিরে আসার সম্ভাবনা রয়েছে। তবে এবার টিম ইন্ডিয়াতে উইকেটরক্ষক হিসেবে খেলতে পারবেন না কেএল রাহুল (KL Rahul) ।

কারণ ভারতের প্রধান উইকেটরক্ষক হিসেবে ফিরেছেন ঋষভ পন্থ (Rishabh Pant) । উইকেটরক্ষক হিসেবে ভারতের প্রথম পছন্দ পন্থ। গত বছর যখন তিনি দলের বাইরে ছিলেন।

তখন রাহুলকে মূল উইকেটরক্ষক হিসেবে খেলানো হয়েছিল। কিন্তু এবার তা সম্ভব হচ্ছে না। তার ওয়ানডে ক্যারিয়ারের কথা বলা হয়, তবে তিনি ৭৫টি ম্যাচের ৭২টি ইনিংসে ৫০.৩৬ গড়ে মোট ২৮২০ রান করেছেন।

আরও পড়ুন। KL Rahul: ভাগ্য খুলে গেল রাহুলের, রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি মারার পর সরাসরি এন্ট্রি পেলেন বিশ্বকাপ স্কোয়াডে !!
About Author

Leave a Comment

2.